সোমবার, ৪ জানুয়ারী, ২০২১

সাগর মেলায় যাওয়ার ছাড়পত্র মিলতে লাগবে কোভিড নেগেটিভ রিপোর্ট

 



কলকাতা, ৪ জানুয়ারি: কোভিড পরীক্ষায় পেতে হবে নেগেটিভ রিপোর্ট। তবেই গঙ্গাসাগর দেখার জন্য ট্রেনে ওঠার অনুমতি পাওয়া যাবে। এজন্য শিয়ালদা স্টেশনে কোভিড পরীক্ষাকেন্দ্র তৈরি করা হচ্ছে। 


শিয়ালদার ডিআরএম এস পি সিং জানিয়েছেন, কোভিড পরীক্ষায় যারা উত্তীর্ণ হবেন, তাদেরকেই ট্রেনে চড়ার অনুমতি দেওয়া হবে। আজ নবান্নে রেল কর্তাদের সঙ্গে বৈঠক রয়েছে রাজ্যের। আজই এসংক্রান্ত চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। শিয়ালদা, নামখানা, কাকদ্বীপ এই তিন জায়গাতেই শরীরের তাপমাত্রা দেখা হবে। এ ছাড়া থাকছে আইসোলেশন সেন্টার। সন্দেহজনক মনে হলেই সরাসরি হাসপাতালে পাঠানো হবে। অ্যাম্বুলেন্স এর ব্যবস্থা রাখা হচ্ছে। 


রেল পুলিশ সুপার পঙ্কজ দ্বিবেদী জানিয়েছেন, অপরাধ দমন শাখা, বম্ব স্কোয়াড, সাদা পোশাকের পুলিশ এর পাশাপাশি হাওড়ায় নিউ ও ওল্ড দুটি স্টেশনে হেলপ ডেস্ক থাকবে। রাজ্যের তরফে প্রটোকল মেনে, স্যানিটাইজার থার্মাল স্কিনিং হবে। ডিআরএম জানিয়েছেন, নামখানা কাকদ্বীপ শাখায় বাড়তি আরও ১৫ টি ট্রেন চলবে ৭ থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত। এখন চলছে চুরাশিটি ট্রেন। মেলার সময় দৈনিক ৯৯টি ট্রেন চলবে।


এছাড়া এই সময় অপরাধীদের ভিড় বাড়ে। রেল পুলিশ জানিয়েছে, বাড়তি ফোর্স এর পাশাপাশি ১০০ হোম গার্ড নিয়োগ হচ্ছে। আরপিএফ জিআরপির যৌথ তল্লাশির সঙ্গে অ্যান্টি স্যাবোতাজ ও সাদা পোশাকের পুলিশ মোতায়েন থাকবে। ১৫ তারিখ পুণ্যস্নানের দিন। ওই সময়ে সর্তকতা আরও বাড়ানো হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only