সোমবার, ৪ জানুয়ারী, ২০২১

বেনামি সম্পত্তি মামলায় রবার্ট বদরার বয়ান রেকর্ড করল আয়কর দফতর



নয়াদিল্লি,৪ জানুয়ারি: বেনামি সম্পত্তি মামলায় এবার মহা ফাপড়ে সোনিয়া গান্ধির জামাই রবার্ট বদরা। এদিন তার বয়ান রেকর্ড করলেন আয়কর আধিকারিকরা। তার বিরুদ্ধে অভিযোগ, অস্ত্র ব্যবসায়ী সঞ্জয় ভান্ডারীর মাধ্যমে ব্রিটেনে সম্পত্তি কিনেছেন তিনি।


এর আগে রবার্ট বদরাকে তলব করেছিল আয়কর বিভাগ। করোনা অতিমারির কারণ দেখিয়ে তা এড়িয়ে যান তিনি। প্রিয়াঙ্কা গান্ধির স্বামীর বিরুদ্ধে অভিযোগ, লন্ডনে নামে-বেনামে অন্তত নটি স্থাবর সম্পত্তি রয়েছে। যারা আর্থিক মূল্য প্রায় ১ কোটি ২০ পাউন্ড। এগুলো কেনা হয় ২০০৫ থেকে ২০১০ সালের মধ্যে। অর্থাৎ সেই সময় কেন্দ্রে ক্ষমতায় ছিল কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকার। ইউপিএ চেয়ারপার্সন ছিলেন সোনিয়া গান্ধি। তদন্তকারীদের নজরে রয়েছে ব্রায়ানস্টন স্কোয়ারের একটি বিলাসবহুল বাড়ি। ওই মামলায় বর্তমানে আগাম জামিনে রয়েছেন সোনিয়া-জামাতা। এর পাশাপাশি রাজস্থানের বিকানেরে জমি মামলাতেও অভিযুক্ত তিনি। 


এদিন পূর্ব দিল্লিতে সুখদেব বিহারে রবার্ট বদরার অফিসে যান তদন্তকারী অফিসাররা। আয়কর বিভাগ ছাড়াও এই মামলার তদন্ত করছে এনফর্সমেন্ট বিভাগ। তবে রবার্ট  বদরার দাবি, সমস্ত মামলা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। লন্ডনের সম্পত্তি কেনাবেচায় তার কোনও ভূমিকা নেই।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only