বুধবার, ৬ জানুয়ারী, ২০২১

বছরের শুরুতেই নন্দীগ্রাম যাচ্ছেন মমতা,তেখালি বাজারে করবেন সভা,জনসভা থেকে কী বার্তা দেবেন শুভেন্দুকে?




কলকাতা, ৫জানুয়ারি: নন্দীগ্রামে যাচ্ছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, ১৮ তারিখ তেখালি বাজারে সভা করবেন তিনি। জনসভা থেকে কী বার্তা দেবেন নেত্রী? সেদিকে নজর রাজ্যবাসীর।


শুভেন্দু অধিকারী ঘাসফুল ছেড়ে পদ্মফুলে যোগ দে দেওয়ার পর এই প্রথম নন্দীগ্রাম যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথমে ঠিক হয়েছিল, ৭ জানুয়ারি নন্দীগ্রামে যাবেন তিনি। কিন্তু হঠাৎ ছন্দপতন। জনসভার মূল আয়োজক অখিল গিরি করোনা আক্রান্ত হওয়ায় সফরসূচি বাতিল করা হয়। রামনগরের বিধায়ক আপাতত সুস্থ রয়েছেন। ১৮ তারিখ মমতার সভাতে উপস্থিত থাকতে পারেন বলে আশা করা হচ্ছে দলের তরফে। 


১৯ ডিসেম্বর শিবির বদল করেছিলেন শুভেন্দু অধিকারী। তার ঠিক এক মাসের মাথায় নন্দীগ্রামে সভা করতে চলেছেন তৃণমূল নেত্রী। তবে শুধু নন্দীগ্রামেই নয়। এর আগে ১১ তারিখ রানাঘাটের সভা করার কথা রয়েছে মমতার। লোকসভা নির্বাচনে রানাঘাটে খারাপ ফল করে তৃণমূল। মূলত সেই দিনটির কথা মাথায় রেখেই এই সভা বলে মনে করছে রাজনৈতিক মহল। এরপর ২০ জানুয়ারি পুরুলিয়া যাচ্ছেন তিনি। লোকসভা নির্বাচনে এই জেলাতেও খারাপ ফল করে তৃণমূল। রাজনৈতিক মহলের মতে, যে জায়গাগুলো দুর্বল হয়ে পড়েছে, সেই জায়গাগুলিতে নিজে নজর দিচ্ছেন তৃণমূল সুপ্রিমো।


বিধায়ক পথ থেকে শুভেন্দুর ইস্তফার পর আপাতত বিধায়কহীন নন্দীগ্রাম। বিধানসভা ভোটে শুভেন্দু ওই আসনে দাঁড়াবে কিনা, তা এখনো নিশ্চিত নয়। তবে নন্দীগ্রামে 'মর্যাদার লড়াই'- এ শুভেন্দু কে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ ঘাসফুল শিবির। এই পরিস্থিতিতে নন্দীগ্রাম যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো। তেখালির জনসভা থেকে কী বার্তা দেন পাশাপাশি শুভেন্দুর একের পর এক আক্রমনাত্মক মন্তব্যের কি জবাব দেন মমতা, সে দিকে তাকিয়ে রাজ্যবাসী।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only