বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১

ইংল্যান্ড ছেড়ে এবার আমেরিকান লিগে খেলবেন মেসুট ওজিল



পুবের কলম ওয়েব ডেস্কঃআর্সেনালের হয়ে সেভাবে খেলার সুযোগ না পাওয়ায় এবার আমেরিকার মেজর সকার লিগে খেলার পরিকল্পনা করে ফেলেছেন তুরস্কের ফুটবল তারকা মেসুট ওজিল। জানা গিয়েছে, মেজর সকার লিগের ক্লাব ডিসি ইউনাইটেডের সঙ্গে আলোচনা চলছে তাঁর।যদিও ওজিলের যুক্তরাষ্ট্রে যাওয়ার বিষয়টি এখনও নিশ্চিত করেননি। এর মাঝে 

এমএলএসের ক্লাবটি জার্মানির প্রাক্তন মিডফিল্ডারকে ‘আকর্ষণীয়' অফার দিয়েছে বলেও গুঞ্জন উঠেছে। যার মধ্যে রয়েছে ওজিলের ব্র্যান্ড এম১০-কে আমেরিকার বিস্তৃতির সুযোগ করে দেওয়া।

ওজিলের বয়স সবে ৩২ বছর। চাইলে আরও কয়েক বছর ইউরোপিয়ান ফুটবলে খেলে যেতে পারতেন তিনি।কিন্তু রাজনীতির শিকার হয়ে জাতীয় দলের পাশাপাশি আর্সেনাল থেকেও তাঁর বিদায় নিতে হয়েছে। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে জার্মানির গ্রুপ পর্ব থেকে বাদ পড়ার পর থেকে যেন ওজিলের পায়ের তলা থেকে মাটি ধীরে ধীরে সরেতে থাকে। তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের সঙ্গে সম্পর্ক এবং বিশ্বকাপে জার্মানির ব্যর্থতার পর সমালোচনার কারণে জাতীয় দল থেকে অবসর নিয়ে নেন ওজিল।

বিশ্বের অন্যতম সেরা মিডফিল্ডার ওজিল। ২১ বছর বয়সে ২০১০ সালে জার্মানিকে বিশ্বকাপ এনে দিয়ে রাতারাতি পেয়ে গিয়েছিলেন তারকা খ্যাতি। সে সময় স্যার আলেক্স ফার্গুসনকে ওয়েইন রুনি অনুরোধ করেছিলেন ওজিলকে ওল্ড ট্রাফোর্ডে আনার জন্য। অবশ্য সে অভিযানে জয়ী হয় রিয়াল মাদ্রিদ। সান্তিয়াগো বার্নাব্যুতে তিন বছর ছিলেন ওজিল। প্রতিবারই লা লিগায় সর্বোচ্চ অ্যাসিস্টে সবার ওপরেই থাকে তার নাম। ২০১৩ সালে ৪২ মিলিয়ান পাউন্ডের বিনিময়ে আর্সেনালে যোগ দেন তিনি। এর পর রাজনীতির শিকার প্রদীপের আলো থেকে সরে যান ওজিল। 

চলতি মরশুমটাও কাটছে একটা ম্যাচও না খেলে। কারণ মাইকেল আর্তেতা আর্সেনালের কোচ হওয়ার পর প্রিমিয়ার লিগের জন্য ঘোষিত ২৫ জনের স্কোয়াডেও রাখেনি ওজিলের নাম। এর আগে ইউরোপিয়ান লিগেও আর্তেতার স্কোয়াডে সুযোগ হয়নি ওজিলের। আর্সেনালের সবচেয়ে পারিশ্রামিক পাওয়া ফুটবলার তিনি। অথচ তাঁকে দলে নিয়মিত সুযোগ দেওয়া হয়নি। প্রতি সপ্তাহে ওজিলকে ৩ লাখ ৫০ হাজার পাউন্ড দিতে হয় আর্সেনালকে। এদিকে আর্তেতার স্কোয়াডে সুযোগ না হলেও চুক্তি থাকায় এমিরেটস ছাড়েননি ওজিল। কিন্তু এভাবে আর কতদিন বসে থাকা যায়। যার ফলে নতুন ঠিকানা খুঁজছেন জার্মান মিডফিল্ডার।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only