বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১

ঐতিহ্যবাহী উপাসনাগৃহের সামনে শব্দ দূষণ দৈত্যের দাপাদাপি: নিন্দার ঝড়

 


দেবশ্রী মজুমদার,শান্তিনিকেতন, ৭ই জানুয়ারি : উপলক্ষ‍্য রাস্তা উদ্বোধন। রীতিমত দলীয় পতাকা লাগিয়ে চললো বাইক মিছিল। বক্স বাজিয়ে উপাসনা গৃহের সামনে হল ঘটা করে রাস্তার উদ্বোধন। সৌজন্যে অবশ্যই অনুব্রত মণ্ডল। পূর্বের ঘোষনা মতো কথা রাখলেন অনুব্রত! 


অমিত শাহের বিশ্বভারতী সফরের পরেই ক্ষুব্ধ অনুব্রত মণ্ডল কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় বিশ্বভারতীতে রাজনীতি করণের অভিযোগ তুলে, বিশ্ববিদ্যালয়ের ভিতরে ঢুকে রাজনীতি করার হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, "বিশ্বভারতীর উপাচার্য যদি পাগলামি না ছাড়েন, তাহলে এবার বিশ্বভারতীর ভিতরে গিয়ে ফ্ল্যাগ লাগিয়ে দেব । এবার সরাসরি বিশ্বভারতীতে রাজনীতি করব।" এদিন সেই কথার দাম রাখলেন অনুব্রত।



গতমাসেই মুখ্যমন্ত্রী জেলা সফরে এসে প্রশাসনিক বৈঠক থেকে বিশ্বভারতীর হেপাজতে থাকা ক্লাব মোড় থেকে শিক্ষা ভবনের মুখ পর্যন্ত রাস্তা ফেরত নিয়ে নেন। এমনকি এই রাস্তা পি ডাব্লু ডি রক্ষণাবেক্ষণ করবে বলে জানিয়ে দেন। সেই মত গত ১ জানুয়ারি জেলা প্রশাসন কর্তারা আশ্রমিক দের উপস্থিতিতে ঐ রাস্তার উদ্বোধন হয়। বৃহস্পতিবার ঐ একই রাস্তার নতুন করে উদ্বোধন করলেন অনুব্রত মণ্ডল। 


এই ধরনের অনুষ্ঠানকে কেন্দ্র করে ইতিমধ্যেই সমালোচনা ও পাশাপাশি রাজ‍্য ও কেন্দ্র তরজা তুঙ্গে । 

  আগেই উদ্বোধন হওয়া রাস্তার উপর সেই বোর্ডের সামনেই নারকোল ফাটিয়ে ফের রাস্তার উদ্বোধন করে অনুব্রত মণ্ডল বলেন, "বিশ্বভারতীর কাছ থেকে এই রাস্তা নেওয়া হয়েছে। এই রাস্তা সাধারণ মানুষ ব্যবহার করতে পারবে। পি ডাব্লু ডি পক্ষ নতুন করে এই রাস্তাটি তৈরি হবে ।"

 যদিও এই নিয়ে প্রবীণ আশ্রমিক সুপ্রিয় ঠাকুর বলেন, "বিশ্বভারতী থাকুক রাজনীতি মুক্ত। এটাই সবার দেখা উচিত।" 


 এই নিয়ে কোন মন্তব্য করতে চাননি বিশ্বভারতীর জন সংযোগ আধিকারিক অনির্বাণ সরকার । নলহাটির জনসভার পর সাংবাদিক বৈঠকে কাঁচ ঘরের সামনে তৃণমূলের বক্স বাজানো প্রসঙ্গে এক প্রশ্নের উত্তরে অনুব্রত বলেন, কালিসায়র মোড় থেকে কাঁচ ঘর মোড় পর্যন্ত রাজ‍্য সরকারের রাস্তা। ওখানে বিশ্ব ভারতীর কোন ব‍্যাপার নেই তো।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only