রবিবার, ৩ জানুয়ারী, ২০২১

১৩ জানুয়ারি জাতীয় সড়ক অবরোধের ডাক সিদ্দিকুল্লাহর




কলকাতা, ৩ জানুয়ারি: কেন্দ্রের বিতর্কিত ৩ কৃষি আইনের বিরুদ্ধে এবার জাতীয় সড়ক অবরোধের ডাক দিলেন জমিয়তে উলামায়ে হিন্দের রাজ্য সভাপতি সিদ্দিকুল্লাহ চৌধুরী। ১৩ তারিখ বুধবার ১২ ঘন্টার জন্য পূর্ব বর্ধমান ও সংলগ্ন জাতীয় সড়ক অবরোধ করা হবে বলে জানিয়েছেন তিনি।


সিদ্দিকুল্লাহ চৌধুরী রাজ্যের গ্রন্থাগার মন্ত্রীও বটে। তবে 13 তারিখ অবরোধ হবে জমিয়তে উলামায়ে হিন্দের ব্যানারে। তিনি জানান, শুধু পূর্ব বর্ধমান নয়। দুই মেদিনীপুর, বাঁকুড়া, বোলপুরেও একই কর্মসূচিতে পথে নামবে এই সংগঠন। সিদ্দিকুল্লাহ চৌধুরী বলেন, "জমিয়তে উলামায়ে হিন্দ ভারতের স্বাধীনতার জন্য লড়াই করেছে। বর্তমান কেন্দ্রীয় সরকার গোটা দেশকে বেছে দিচ্ছে। কর্পোরেট দুনিয়ার হাতে দেশকে তুলে দেয়ার চক্রান্ত করছে। এই বিজেপি আরএসএস-এর সঙ্গে ভারতের স্বাধীনতার কোনও সম্পর্ক নেই। বিজেপি সরকার দেশের কৃষকদের পেটে লাথি মারার জন্যই এই কালা আইন জারি করেছে।"


সিদ্দিকুল্লাহ জানান, প্রথম ধাপে ১৩ জানুয়ারি গলসি থেকে পারাজের মধ্যে ১২ ঘন্টার জাতীয় সড়ক অবরোধ করা হবে। এর জন্য জমিয়াতের উলেমায়ে হিন্দের সব সদস্যকে ফর্ম পূরণ করতে অংশ নিতে হবে। প্রশ্ন হল কিসের ফর্ম? সিদ্দিকুল্লাহ জানিয়েছেন, শান্তিপূর্ণ অবস্থানের যাতে দলের অন্য কেউ ঢুকে আন্দোলনকে বিপথে পরিচালিত করতে না পারে সেই জন্যই এই অঙ্গীকার পত্রের ব্যবস্থা। তার এই আন্দোলনকে সমর্থন করেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only