শুক্রবার, ৮ জানুয়ারী, ২০২১

‘৪২ দিনে ৬০ কৃষক প্রাণ হারিয়েছেন’ মোদি সরকারকে তীব্র আক্রমণ থারুরের




পুবের কলম ওয়েব ডেস্কঃ আজ ফের আন্দোলনকারীদের সঙ্গে সরকারের আলোচনা হয়। সরকার এবং কৃষক নেতাদের ৮তম দ্বিপাক্ষিক আলোচনা দুপুর ২ টোয় দিল্লির বিজ্ঞানভবনে সম্পন্ন হয়। এরমধ্যেই কৃষি আন্দোলন নিয়ে কংগ্রেস নেতা শশী থারুর ফের একবার বিঁধলেন মোদি সরকারকে। নতুন বছরে টু্ইটে  একটি ভিডিও শেয়ার করেন তিনি। এই ভিডিওটিতে কংগ্রেস নেতা নতুন বছরকে স্বাগত জানিয়ে বলেন, কৃষকদের জন্য এ বছরটা নতুন নয়। গত ৪২ দিনে কৃষকরা দিল্লি সীমান্তে ধরনায় রয়েছেন। আন্দোলনরত ৬০ জন কৃষকের প্রাণও গিয়েছে। 

তিনি বলেন, প্রচণ্ড শীতে হাজার হাজার কৃষক রাস্তায় বসে সরকারের কাছ থেকে ন্যায় বিচারের দাবি জানাচ্ছেন। প্রায় দেড় মাসে সাতবার কৃষক-সরকার আলোচনায় কোনও ফল মেলেনি। কারণ সরকার আইন তৈরির সময় কৃষকদের সঙ্গে আলোচনাও করেননি বা তাঁদের পরামর্শও নেয়নি। থারুর বলেন, সরকার কৃষকদের অবহেলাই শুধু করেনি, তাঁদের পাকিস্তানী-খালিস্তানী তকমাও দিয়েছে। তাঁর মতে, সরকারের উচিত কৃষকদের দাবি বিবেচনা করে তিনটি কৃষি আইন প্রত্যাহার করা। যদি কৃষি আইন তৈরি করতেই হয় তাহলে তা দেশের কৃষকদের সম্মতিতেই লাগু করা উচিত। 

কংগ্রেস নেতা থারুর আরও বলেন, কৃষক সম্প্রদায় আমাদের দেশের অর্থব্যবস্থার মেরুদন্ড। এরা দেশের মানুষের পেট ভরায়। এদের কথা শোনা উচিত এবং এদের দাবিও মানা উচিত। সরকার যদি কৃষকদের দাবি মানে তবেই ওদের জীবনে নতুন বছর আসবে। 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only