মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১

গঙ্গাসাগর মেলার জন্য প্রস্তুত দমকল দফতর­:সুজিত বসু



পুবের কলম প্রতিবেদকঃ­ গঙ্গাসাগর মেলা বা উৎসবকে দুর্ঘটনামুক্ত রাখতে এবং যে কোনও রকম পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত দমকল দফতর। তার জন্য নেওয়া হয়েছে একাধিক পদক্ষেপ। সোমবার বিকালে এক সাংবাদিক সম্মেলন করে এ কথা জানান রাজ্যের দমকল বা অগ্নিনির্বাপন ও জরুরি পরিষেবা দফতরের মন্ত্রী সুজিত বসু। এদিন মন্ত্রী জানান,অস্থায়ীভাবে বেশ কয়েকটি ফায়ার স্টেশন গড়ার পাশাপাশি অত্যাধুনিক সরঞ্জাম নিয়ে তৈরি থাকবে তাঁর দফতর। জেলাশাসকের নির্দেশ মতো জরুরি ভিত্তিতে সবরকম কাজ করার জন্যে প্রস্তুত থাকবেন কর্মীরা। শুধু তাই নয়, তিনি নিজেও তিনদিন গঙ্গাসাগর মেলা প্রাঙ্গণে থাকবেন। আজ,মঙ্গলবার গঙ্গাসাগর যাবেন এবং ১৫ তারিখ কলকাতা ফিরবেন বলেও উল্লেখ করেন সুজিত বসু।

এদিন সুজিত বসু বলেন,ফায়ার স্টেশন হওয়া খুব দরকার ছিল,সেটা আমরা করতে পেরেছি। গঙ্গাসাগর মেলা প্রাঙ্গণে ২২৪টি হাইড্রেন্ট পয়েন্ট  তৈরি করা হয়েছে। প্রায় ১৫ লক্ষ লিটার ক্যাপাসিটির ১১ টি জলের ট্যাঙ্ক থাকবে।অন্যদিকে কচুবেড়িয়া, চেমাগুড়ি ও বেনুবনে সাড়ে ৪ লাখ লিটার জলের তিনটি ট্যাঙ্ক রাখার বন্দোবস্ত করা হয়েছে।এখানেও ৭৫টি হাইড্রেন্ট পয়েন্ট থাকবে বলেও উল্লেখ করেন তিনি। সুজিত বসু আরও জানান,লট নম্বর ৮,কচুবেড়িয়া,নামখানা, চেমাগুড়ি,হারু ইলেকট্রিক,কপিলমণি মন্দির প্রভৃতি স্থানে অস্থায়ীভাবে ১১টি ফায়ার স্টেশন তৈরি করা হয়েছে। গাড়ি যেমন থাকবে তেমনি বাইক নিয়েও দমকল কর্মীরা তৈরি থাকবেন। দফতরের শীর্ষ আধিকারিকরাও তদারকি করবেন।

প্রসঙ্গত,এদিন আউট্রাম ঘাট থেকে গঙ্গাসাগর ও চিৎপুরের কাশিপুরে রাজ্যের উদ্যোগে গড়ে ওঠা নয়া দমকল কেন্দ্র উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only