মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১

বালাকোটে হামলার আগাম খবর কে দিলেন অর্ণবকে? প্রধানমন্ত্রী নাকি স্বরাষ্ট্রমন্ত্রী? প্রশ্ন রাহুলের

 

নয়াদিল্লি, ১


৯ জানুয়ারি: অর্ণব ইস্যুতে এবার কংগ্রেস সাংসদ রাহুল গান্ধির নিশানায় মোদি সরকার। বালাকোটে সার্জিক্যাল স্ট্রাইকের কথা আগেই জানতেন অর্ণব গোস্বামী। কে দিল তাঁকে এই তথ্য? যে বিষয়টা জানতেন প্রধানমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা, সেটা অর্ণব গোস্বামী কীভাবে জানলেন? মঙ্গলবার সাংবাদিক বৈঠকে এমনই বিস্ফোরক প্রশ্ন তুললেন সনিয়া তনয়।

বার্কের প্রাক্তন সিইও পার্থ দাশগুপ্তর সঙ্গে একটি হোয়াটস অ্যাপ চ্যাট। সেই চ্যাট প্রকাশ্যে আসতেই বেজায় বিপাকে 'রিপাবলিক টিভি'র এডিটর ইন চিফ অর্ণব গোস্বামী। শুধু অর্ণব নয়। গোপন ওই তথ্য, যা জানতেন প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা তা ফাঁস হওয়ায় চাপ বেড়েছে মোদি সরকারের ওপরও। মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই নিয়ে প্রশ্ন ছুঁড়ে দিলেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধি।

রাহুল এদিন বলেন, বালাকোটে এয়ারস্ট্রাইক খুবই গোপনীয় বিষয়। স্ট্রাইকের আগে তা জানতেন প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা ও বায়ুসেনার প্রধান। সাংবাদিক অর্ণব গোস্বামী কীভাবে ওই তথ্য জানতে পারলেন? কে তাঁকে ওই তথ্য দিলেন? এ নিয়ে তদন্তের দাবি তুলে রাহুল বলেন, যাঁরা এই তথ্য ফাঁস করলেন আর যাঁরা এই তথ্য পেলেন, উভয়ই দোষীতাঁর আশঙ্কা, “অর্ণব বিষয়ে আগেই জানতে পারলে, পাকিস্তানও যে আগে থেকে খবর পেয়ে সতর্ক হয়ে যায়নি তার নিশ্চয়তা কোথায়? রাহুলের আরও দাবি, প্রধানমন্ত্রীই ওই তথ্য ফাঁস করেছিলেন। তাই দেখবেন এনিয়ে কোনও তদন্তই হবে না। কে এই গোপনীয় তথ্য অর্ণব গোস্বামীকে দিলেন? প্রধানমন্ত্রী নিজেই? নাকি স্বরাষ্ট্রমন্ত্রী? সেই নাম প্রকাশ্যে আনার দাবি জানিয়েছেন তিনি।

 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only