রবিবার, ৩ জানুয়ারী, ২০২১

কৃষি আইন নিয়ে কেন্দ্রকে তোপ মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরীর



কৌশিক সালুই, বীরভূম, ৩ জানুয়ারি:"কেন্দ্র সরকারের কৃষি  আইন যদি বলব‌ৎ হয়ে যায় আপনার জমির আর আপনার থাকবে না" কেন্দ্রের কৃষি বিলের বিরুদ্ধে এই ভাবেই তোপ দাগলেন রাজ্যের মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী। রবিবার বীরভূমের সিউড়িতে জমিয়তে উলামায়ে হিন্দের জনসভায় তিনি উপস্থিত ছিলেন। এছাড়াও বিজেপির বিভিন্ন সরকারি সংস্থার বেসরকারিকরণ ও আসাউদ্দিন ওয়েসির বাংলা সফরকে নিয়ে তিনি কড়া সমালোচনা করেন।



 সিদ্দিকুল্লা চৌধুরী বলেন," এই আইন যদি বন্ধ হয়ে যায় আপনার জমি আপনার থাকবে না। আপনার জমির মালিক ওই কোম্পানি হয়ে যাবে। এর আইন তৈরি করছে দেশকে শেষ করেছে। পাঞ্জাবি ভাইরা লড়াই করছেন এখান থেকেই তাদেরকে সমর্থন দিচ্ছে। দরকার হলে দিল্লি হরিয়ানায় গিয়ে তাদেরকে সমর্থন দিয়ে আসব। দিল্লি হাইকোর্ট, সুপ্রিমকোর্ট মোদি সরকারের মুখে ঝামা ঘষে দিয়েছে। আদালত বলেছে ওটা জীবন-জীবিকার লড়াই ওখান থেকে তারা সরবে না। আগামী ১৩ জানুয়ারি আমি এই নিয়ে আন্দোলন করবো।  দিল্লির কোন গাড়ি বাংলায় ঢুকতে দেবো না। অ্যারেস্ট হলে আমি হবো।  গুলি চলে আমার উপরে চলবে। দেখব কেন্দ্রের কি ক্ষমতা আছে। দুদিকে চার বিঘা জমির মালিক পৈত্রিক পরম্পরায় আপনারা চাষ করছেন। আর বড় বড় কোম্পানিগুলো এখন বলবে আমি যা চাষ করতে বলব সেটা তুমি করবে। যখন বলব তখন করবে। তোমার ফসল আমি কিনে তোমাকে আবার চড়া দামে বিক্রি করব। এত খতরনাক আইন। এই আইনের বিরুদ্ধে লড়াই চাই লড়াই। বন্ধুকের লড়াই নয়। মানুষের কালো মাথা আর টুপি চাই। টুপি পরা কেন। তাহলে বিজেপি আর টুপি পড়াতে পারবে না। এরা ক্ষতি করতে চাইছে"। 

পাশাপাশি সিদ্দিকুল্লা চৌধুরী মিমকে বিজেপির দালাল বলে কটাক্ষ করেন। তিনি বলেন," মিম বিজেপির দালালি করার জন্য বাংলায় এসেছে। আমরা একসঙ্গে আন্দোলন করা মানুষ। একসঙ্গে জাতিত্ব বোধ নিয়ে হিন্দু-মুসলমান থাকবো। কাঁধে কাঁধ মিলিয়ে থাকবো। দ্বিতীয় মুসলিম লীগের জন্ম হতে দেবো না। মিম বিষ কেউ খাবেন না। হায়দ্রাবাদের উড়ন্ত পাখি কে বলবো বাংলায় আগুন জ্বালাতে আসবেন না। আমাদেরকে শান্তিতে থাকতে দিন"। 

কেন্দ্রের আর্থিক নীতির সমালোচনা করে তিনি বলেন," কেন্দ্রের মোদি সরকার দেশকে বিক্রি করে দিয়েছে। দেশের ৭৫% সম্পদ পুঁজিপতিদের হাতে। কেন্দ্র সরকারের যে বাজেট তার দেড় গুণ বেশি আই হলো ওই পুঁজিপতিদের। কি বিক্রি হয়নি। ছটি এয়ারপোর্ট বিক্রি করেছে। আরএসএস কোথায় গেল। এরা নাকি বলে ভারত মাতার জয়। তোমার মা বিক্রি হচ্ছে আর বলছ মাতা কি জয়। মায়ের হাত কাটছো মায়ের পা কাটছে এবার মায়ের মুন্ডু কাটবে এরপরেও বলছো মাতা কি জয় ভারতকে সর্বনাশ করার জন্য বিজেপি আছে। আমরা বসে থাকব না ইঞ্চি ইঞ্চি তে লড়ায় করব"।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only