সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১

টুলকিট কাণ্ড: দিশা রবির মুক্তির দাবিতে সরব কমলা হ্যারিসের ভাইঝি মিনা হ্যারিস

আমেরিকা: টুলকিট কাণ্ডে এবার ২১ বছরের সমাজকর্মী দিশা রবির মুক্তির দাবিতে সরব হলেন আমেরিকার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের ভাইঝি মিনা হ্যারিসও। ইতিমধ্যেই দিশা রবি মুক্তির দাবিতে সরব বিভিন্ন মাধ্যম। বেঙ্গালুরুর পড়ুয়া, সঙ্গীতশিল্পী-সহ রাজধানী দিল্লির বিশিষ্টদের একাংশ সকলেই সোচ্চার হয়েছেন।অভিযোগের সুর শোনা গেছে মিনা হ্যারিসের গলাতেও। ভারত সরকারের বিরুদ্ধে সুর চড়িয়ে মিনা হ্যারিস বলেছেন, কেন বার বার আন্দোলনকারীদেরই নিশানা করা হচ্ছে।




দিশার গ্রেফতারিকে গণতন্ত্রের উপরে অপ্রত্যাশিত হামলা বলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

টুলকিট' কাণ্ডে রবিবার বেঙ্গালুরু থেকে গ্রেফতার করা হয় দিশা রবিকে। দিশা রবির বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগও এনেছে দিল্লি পুলিশ। কৃষকদের বিক্ষোভকে সমর্থন জানাতে টুইটারে সেই ''টুলকিট'' শেয়ার করেছিলেন সমাজকর্মী গ্রেটা থুনবার্গ আরও কয়েকজন ফেব্রুয়ারি তা নিয়ে একটি মামলা দায়ের করে দিল্লি পুলিশ

 দিল্লি পুলিশের অভিযোগ, গ্রেটা থুনবার্গের পোস্ট করাটুলকিট’-টি সম্পাদনা করে তা শেয়ার করেছিলেন দিশা রবি। তাঁর বিরুদ্ধে ওইটুলকিট’-এর প্রসারেঅন্যতম ষড়যন্ত্রকারীহিসাবেও অভিযোগ আনা হয়েছে। এরপরফ্রাইডেজ ফর ফিউচার ইন্ডিয়া’-এর অন্যতম প্রতিষ্ঠাতা দিশাকে গ্রেফতার করে দিল্লি পুলিশের সাইবার ক্রাইম সেল।

 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only