বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১

এবার ৪০ লক্ষ ট্র্যাক্টর নিয়ে সংসদে যাব, হুমকি রাকেশ টিকায়েতের

রাজস্থান: বিতর্কিত তিন কৃষি আইন বাতিলের দাবিতে লাগাতার আন্দোলনে কৃষক সংগঠনগুলি। এবার ৪০ লক্ষ ট্র্যাক্টর নিয়ে সংসদে যাওয়ার হুমকি দিলেন কিসান ইউনিয়নের নেতা রাকেশ টিকায়েত। রাজস্থানের সিকারে কৃষকদের সভা থেকে টিকায়েত কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে বলেন আমাসের পরবর্তী কর্মসূচি হবে সংসদ যাত্রা। এই কৃষি আইন বাতিল না হলেএবার ৪ লাখ নয়, ৪০ লক্ষ ট্র্যাক্টর নিয়ে সংসদে যাব আমরা।

এর আগেও কৃষক নেতা কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে জানিয়ে ছিলেন, শস্যের দাম বাড়েনি। তারপরেও জ্বালানির দাম বাড়িয়ে চলেছে কেন্দ্র। এবার আমরা পশ্চিমবঙ্গে ট্রাক্টর নিয়ে চলে যাব। কারণ সেখানেও ন্যূনতম সহায়ক মূল্য থেকে বঞ্চিত কৃষকরা।



কেন্দ্রকে হুঁশিয়ারি দিয়ে টিকায়েত বলেন, তিন কৃষক আইন বাতিল না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে। সরকার যেন মনে না করে ফসল ফলানোর জন্য কৃষকরা ফিরে যাবেন। আমাদের কোনও জোর করা হলেফসলে আগুন জ্বালিয়ে দেব আমরা। এমন ভাবার কোনও কারণ নেই যে দুমাসে আমাদের বিক্ষোভ শেষ হয়ে যাবে। আমরা ফসলও ফলাব, আর বিক্ষোভও চালিয়ে যাব।  সরকারের হাতে ২ অক্টোবর পর্যন্ত সময় আছে। তার মধ্যে এই আইন প্রত্যাহার না হলে কৃষকেরা অন্য রাস্তা বেছে নেবে

প্রসঙ্গত, গত ২৬ নভেম্বর থেকে দিল্লির রাজপথে চলছে এই আন্দোলন। প্রজাতন্ত্র দিবসে কৃষক আন্দোলনকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় রাজধানী। জাতীয় পতাকার অপমান হয়েছে সোচ্চার হয় কেন্দ্র। কেন্দ্রের লাগাতার অভিযোগের সামনে অনড় কৃষক সংগঠনগুলি।

 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only