রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১

বিনা যুদ্ধে নাহি দিব সূচ্যগ্র 'মেদিনী', বিজেপিকে নিশানা অভিষেকের

পুবের কলম প্রতিবেদক, ঘাটাল: শনিবার পশ্চিম মেদিনীপুরের দাসপুর থেকে ঘাটাল পর্যন্ত প্রায় কিমি পথেরোডশোকরলেন তৃণমূলের যুবনেতা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।দিদির দূতলেখা এক যানে চেপে তিনি রোডশো করেন। নির্বাচন কমিশন রাজ্যে দফায় ভোট ঘোষণার পর প্রথম দিন প্রচারে নেমে পড়লেন অভিষেক। প্রচার এবং ভাষণের মাধ্যমে তিনি বুঝিয়ে দিলেন যেপূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে এবার তিনি মাটি কামড়ে পড়ে থাকবেন। দিন রোডশোয়ের পর ঘাটালের বিবেকানন্দ মোড় এলাকায় হুডখোলা মিনিবাস থেকে ভাষণে অভিষেক বলেন– ‘বিনা যুদ্ধে নাহি দিব সূচ্যগ্র মেদিনী।’ 



শুভেন্দুর নাম না করে তিনি বলেনমেদিনীপুর কারও গড় নয়কারও বাপের সম্পত্তি নয়। ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরমাতঙ্গিনী হাজরাক্ষুদিরাম বসুবীরেন্দ্রনাথ শাসমলের পবিত্র জন্মভূমি এই মেদিনীপুর। যারা বহিরাগতদের এনে বাংলা দখলের স্বপ্ন দেখছেযারা মেদিনীপুরের বিশ্বাসকে দিল্লিতে গিয়ে বিক্রি করে দিয়েছেসেই মিরজাফরদের মে- পর দেখবেন বছর তাঁদের টিকি খুঁজে পাওয়া যাবে না। কমিশন ভোট গ্রহণের জন্য পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরকে দুভাগে ভাগ করেছেযাতে একজনের সুবিধা হয়। দুই জেলায় ৩১ আসলে ৩১ দফাতে ভোট করালেও ওদের জমানত জধ হবে। ওরা বলছে স্বাস্থ্যসাথী নাকি ভাঁওতা। আর দিলীপ ঘোষের বাড়ির লোক স্বাস্থ্যসাথী কার্ড করে খুশি হয়ে বাড়ি নিয়ে যাচ্ছে। বিজেপির বড় নেতারা সকালে কলাপাতায় গরিবের বাড়ি খেয়ে দোস্তি করে রাতে পাঁচতারা হোটেলে মস্তি করছে। 

অভিষেক জনতার উদ্দেশে বলেন– ‘আমাকে যেখানে যতবার বলবেন যেতে রাজি। পশ্চিম মেদিনীপুরে ১৫- করে বিরোধীদের হারাতেই হবে। ওরা ইডি-সিবিআই দেখিয়ে একজনের শিরদাঁড়া কিনে নিয়েছিল। ভেবেছিল আমাকেও তাই করবে। আমার শিরদাঁড়া বিক্রির জন্য নয়। আমাকে ধমকে চমকে কোনও লাভ হবে না। মনে রাখবেনএই মেদিনীপুরের বীর বীরেন্দ্র শাসমল বলেছিলেনমৃতু্যর পর আমায় যেন দাঁড় করিয়ে সমাহিত করা হয়। আমি বলছিগলা কাটলেও আমার মুখ থেকেজয় বাংলাবের হবে।মমতা বন্দ্যোপাধ্যায় জিন্দাবাদ’ ‘তৃণমূল কংগ্রেস জিন্দাবাদবের হবে। কিন্তু এক ইঞ্চি জমি ছাড়ব না। দিন অভিষেকের রোডশোয়ে প্রচুর মানুষের ভিড় হয়। অভিষেক হেলিকপ্টারে দাসপুরে এসে পৌঁছন। তাঁর নামে জয়ধ্বনি ওঠে।

 

 

 

 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only