শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১

তামিলনাড়ুর বাজি কারখানায় বিস্ফোরণ, মৃত ১১ শ্রমিক, শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

তামিলনাড়ু, ১২ ফেব্রুয়ারি: তামিলনাড়ুর বাজি কারখানায় বিস্ফোরণে মৃ্ত্যু হল ১১ জন শ্রমিকের। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আগুনে ঝলসে গেছে আরও ৩৬ জন শ্রমিকের দেহ। সকলকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। জখম শ্রমিকদের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকেরা জানিয়েছেন।

শুক্রবার দুপুর .৩০ নাগাদ চেন্নাই থেকে ৫০০ কিলোমিটার দূরত্বে তামিলনাড়ুর বিরুধনগরে বাজি তৈরির সময় কারখানায় এই বিস্ফোরণ হয় বলে জানা গেছে। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে বিকট শব্দে চারিদিক কেঁপে ওঠে। বারুদের গন্ধে ধোঁয়ায় চারিদিক ঢেকে যায়। খবর পেয়েই ঘটনাস্থলে আসে ১০টি ইঞ্জিন।  দ্রুতগতিতে আগুন নেভানোর কাজ চলছে।



বিজয়াকারিসালকুলামের সাথীভেলের মালিকাধীন এই কারখানায় কাজ করেন শতাধিক মানুষ। ঘটনায় তীব্র আতঙ্ক ছড়িয়েছে। ঘটনা খতিয়ে দেখছে পুলিশ।

এর আগেও তামিলনাড়ুর  শিবকাশিতে বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী মন্ত্রকের তরফে ট্যুইটে জানানো হয়েছে, 'বিরুধনগরে বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনা দুঃখজনক। স্বজনহারানো পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। আহদের দ্রুত আরোগ্য কামনা করছি। প্রশাসন উদ্ধারকার্যে সবরকম সহযোগিতা করবে।'

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only