বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১

৫ লাখ টাকা খেয়ে নিল ঘুণপোকা!

ন্ধ্রপ্রদেশ:  নিজের কষ্টার্জিত টাকা একটু একটু করে জমিয়েও শেষরক্ষা হল না। সঞ্চিত ৫ লাখ নষ্ট হয়ে গেল ঘুণপোকার দাপটে। বৃদ্ধ বয়সে সঞ্চয়ের টাকা জমিয়ে ছিলেন অন্ধ্রপ্রদেশের মেলাওয়ারামের বাসিন্দা জামালয়া। মাংস বিক্রির কাজ করেই সংসার চলে তাঁর।

নিজের ছেলের হাত থেকে বাঁচানোর জন্য জামালয়া প্রতিদিনের রোজগারের টাকা প্লাস্টিকের ব্যাগের মধ্যে ভরে একটি ট্রাঙ্কে রেখে দেন। বিগত কয়েকমাস ধরে টাকা এই ভাবেই রেখেছিলেন। তখন তিনি জানতেন না তার ভাগ্যে কি অপেক্ষা করছে।

মঙ্গলবার এক ব্যক্তির ধার মেটাতে ট্রাঙ্কখোলেন জামালয়া।খুলেই চক্ষু চড়কগাছ। প্রায় আকাশ থেকে পড়েন তিনি। বেশির ভাগ টাকাই আর আস্ত নেই। 



এর মধ্যে রয়েছে ৫০০২০০১০০২০১০ টাকার নোট। এতদিন ধরে মনের সুখে টাকা দিয়ে বনভোজন সেরেছে ঘুণপোকার দল। কোনও টাকার মাঝখানে গোল গর্ত করে কাটাআবার কোনও টাকার আধখানা মনের সুখে খেয়ে ফেলেছে তারা।

পুলিশের শরণাপন্ন হয়ে জামালয়া সমস্ত কথা জানান।

পুলিশ জানিয়েছে, হতভাগ্য পরিবারটি ব্যাঙ্ক অব বরোদার সঙ্গে যোগাযোগ করে ক্ষতিপূরণের কথা জানিয়েছে। তবে ব্যাঙ্ক কতটা ক্ষতিপূরণ দেবে সেটা তাদের ওপর নির্ভর করছে। তবে পুলিশের পক্ষ থেকে ব্যালেন্সের পরিমাণের ওপর একটি লিস্ট তৈরি করে সেটি রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার কাছে পাঠিয়ে দেওয়া হবে।

 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only