বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১

টুলকিট কাণ্ড: আদালতের নির্দেশে সাময়িক স্বস্তি পেলেন শান্তনু

দিল্লি: টুলকিট মামলায় কিছুটা হলেও স্বস্তি পেলেন সমাজকর্মী শান্তনু মুলুক।আগামী ৯ মার্চ পর্যন্ত তাকে গ্রেফতার করা যাবে না বলে জানিয়ে দিয়েছে দিল্লি আদালত।অতিরিক্ত দায়রা জজ ধর্মেন্দ্র রানা বলেন– ‘এই তারিখের মধ্যে আবেদনকারীর প্রতি কোনও জোরালো ব্যবস্থা নেওয়া যাবে না

আদালতে শান্তনু মুলুক জানান, টুলকিটে বেআইনি কার্যকলাপ, সহিংসতা প্রদর্শন করা হয়নি।কৃষক আন্দোলন সম্পর্কিত তথ্য পরিবেশনের এটি একটি প্ল্যাটফর্ম ছিল।এর সঙ্গে খলিস্তানি যোগের কোনও সম্পর্ক নেই। এর আগে এই মামলায় শান্তনু মুলুককে ১০ দিনের শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর করেছিল আদালত।



 প্রসঙ্গত, কৃষক আন্দোলনকে কেন্দ্র করেই সামনে আসে দিশা রবি, শান্তনু মুলুক নিকিতা জ্যাকবের নাম। আন্দোলনকে সমর্থন জানিয়ে ট্যুইট করেন সুইডেশ পরিবেশ কর্মী গ্রেটা থুনবার্গ।সেই টুলকিট পোস্ট করেন দিশা রবি।অভিযোগ ওঠে দিশা টুলকিট এডিট করে, একাধিক হোয়াটস অ্যাপ গ্রুপের মাধ্যমে সেই তথ্যগুলিকে ছড়িয়ে দিয়েছেন।তার বিরুদ্ধে খলিস্তানি যোগসাজশ রয়েছে বলেও দাবি করে পুলিশ।টুলকিট শেয়ার করার অভিযোগ ওঠে শান্তনুর বিরুদ্ধে।এই মামলায় গ্রেফতার হন পরিবেশ কর্মী দিশা রবি। মঙ্গলবার জামিন পান দিশা।

নিকিতা জ্যাকব ও শান্তনু মুলুকের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করে দিল্লি পুলিশ। এই মামলায় ২৫ হাজার টাকা বন্ডে নিকিতা জ্যাকবকে শর্তসাপেক্ষে জামিন দিয়েছে বম্বে হাইকোর্ট।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only