শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১

নিজামুদ্দিন ফের খোলার দাবিতে হাইকোর্টে ওয়াকফ বোর্ড

নয়াদিল্লি: নিজামুদ্দিনের তালা খোলার দাবিতে দিল্লি ওয়াকফ বোর্ড হাইকোর্টে হলফনামা দাখিল করল।

একটি হিন্দি পোর্টালের খবর অনুসারেদিল্লি ওয়াকফ বোর্ডের আবেদনের ভিত্তিতে বিচারপতি গুপ্তার বেঞ্চ একটি বিজ্ঞপ্তি জারি করে জবাব তলব করেছে। ওয়াকফ বোর্ডের মুখপাত্র রমেশ গুপ্তার মাধ্যমে জারি আবেদন পত্রে তবলিগি জামাত নিজামুদ্দিন মারকজনিয়ে তদন্তে নিযুক্ত আধিকারিকদের রিপোর্টের ওপর প্রশ্ন চিহ্ন তুলে তদন্ত রিপোর্টের পুনরায় বিচারের দাবি তোলা হয়েছে।

আবেদনে যুক্তি দেওয়া হয়েছেওয়াকফ আইনের ৩২ ধারা মতেনিজস্ব সম্পত্তি ব্যবহারের ক্ষেত্রে ওয়াকফ বোর্ডের সাংবিধানিক ক্ষমতা রয়েছে। সুতরাং পুলিশ প্রশাসনের মাধ্যমে তাদের সম্পত্তিকে তালাবন্ধ রাখা বোর্ডের অধিকারের ওপর হস্তক্ষেপ। 

শুনানির সময় কেন্দ্রীয় সরকারের তরফের আইনজীবী তুষার মেহেতার বক্তব্যবিষয়টি খুবই সংবেদনশীর এবং গুরুত্বপূর্ণসে কারণে সরকারেরও পক্ষ থাকা উচিত।

দিল্লি সরকারের স্ট্যান্ডিং কাউন্সিল রাহুল মেহেরা জানানএই মামলার সঙ্গে বেশ কিছু মামলা এখনও বিচারাধীনফলে মিটতে দীর্ঘ সময় লাগতে পারে। কিন্তু ধার্মিক কোনও প্রতিষ্ঠানকে দীর্ঘ সময় বন্ধ করে রাখা অপ্রয়োজনীয়।




আবেদনে জানানো হয়এ বিষয়ে ২০২১ফেব্র&য়ারিতে সরকার এবং দিল্লি পুলিশকে একটি প্রতিবেদন দেওয়া হয়েছিলকিন্তু কোনও পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

মার্চ২০২০-তে করোনা মহামারীর কারণে দেশব্যাপী যে লকডাউন ঘোষণা হয়েছিলসে সময়ই দেশে করোনা সংক্রমণে হ্রাস টানতে তবলিগি মরকজ নিজামুদ্দিনের দরজায় পুলিশ প্রশাসন তালা দিয়ে দেয় এবং তা এখনও পর্যন্ত জারি রয়েছে।

উল্লেখ্যনিজামুদ্দিনের প্রধান মৌলানা সাদ সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে করোনা মহামারীর সময় সরকারি নিয়মে অবহেলার কারণে পুলিশ মামলা রুজু করে। এই মামলার পরবর্তী শুনানি হবে ৫ মার্চ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only