সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১

প্রধানমন্ত্রীর 'মহাদান' ভাষণে অনুপ্রাণিত হয়ে কিডনি দান কলকাতার মহিলার , কুর্নিশ মোদির

দিল্লি: 'আপনার এই কাজ মূল্য দিয়ে মাপা যাবে না। এই উদ্যোগকে কুর্নিশ জানাই। আপনার মতো মানুষকে দেখে অনেকে অর্গান ডোনেটের মতো কাজে আরও উৎসাহ পাবে।' কলকাতার এই কিডনি দাতা মহিলাকে এইভাবেই চিঠি লিখে সম্মান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

জানা গেছে কলকাতাবাসী মহিলা ৪৮ বছর বয়সী মানসী হালদার জানিয়েছেন, ২০১৪ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অঙ্গদান নিয়ে একটি ভাষণ দিয়ে ছিলেন। সেখানে প্রধানমন্ত্রী মানবতার অনন্য নজির হিসেবে অঙ্গদানকে 'মহাদান' বলে ভাষণ দেন। সেই ভাষণে অনুপ্রাণিত হয়ে তিনি একজন অনাথকে তার কিডনি দান করেন। পরে মানসীদেবী তাঁর এই কাজের কথা চিঠিতে লিখে প্রধানমন্ত্রী দফতরে পাঠান।



এরপরে প্রধানমন্ত্রী চিঠি লিখে মানসী হালদারকে তাঁর এই মহৎ কাজের প্রশংসা করে চিঠি লেখেন। সেখানে প্রধানমন্ত্রী লিখেছেন, 'একটি মূল্যবান জীবন বাঁচাতে আপনার অঙ্গদান আমাকে গভীরভাবে অনুপ্রাণিত করেছে। আপনার এই কাজ মূল্য দিয়ে মাপা যাবে না। এর চেয়ে বড় অনুদান আর কিছু হতে পারে না। এই ত্যাগ ও গুণাবলী আমাদের ভারতীয় সংস্কৃতির ঐতিহ্য। মানুষের মধ্যে সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্য এই অঙ্গদানের প্রয়োজনীয়তা সকলের মধ্যে এইভাবে ছড়িয়ে দিতে হবে।'।

মানসী হালদার জানিয়েছেন কিডনি দেওয়ার পরে তিনি ও গ্রহীতা দুজনেই সু্স্থ আছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only