বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১

বানচাল নাশকতার ছক, জম্মু–কাশ্মীরের রাস্তায় প্রেসার কুকারের মধ্যে থেকে উদ্ধার বিস্ফোরক

জম্মু: ফের আইডি বিস্ফোরক উদ্ধার। জম্মু–কাশ্মীরের রাজৌরি জেলার রাস্তায় পড়ে থাকা একটি প্রেসার কুকারের মধ্যে থেকে এই আইডি উদ্ধার হয়।

পুলিশ সূ্ত্রে জানা গেছে, জম্মু–পুঞ্চ হাইওয়ের মাঞ্জকোট এলাকায় একটি প্রেসার কুকার পড়ে থাকতে দেখে সন্দেহ হয়। এরপর আর্মি বম্ব ডিসপোজাল স্কোয়াড এসে আইডি বিস্ফোরকটি নিষ্ক্রিয় করে।



রাজৌরির সিনিয়র পুলিশ আধিকারিক  চন্দন কোহালি বলেছেন, বুধবার সকালে সেনাবাহিনীর টহলদারি চালানোর সময়, মাঞ্জকোট এলাকার হাইওয়েতে সন্দেহজনক কিছু পড়ে থাকতে দেখে। একটা ফল রাখার বাক্সের মধ্যে রাখা ছিল একটি প্রেসার কুকার। তার মধ্যে আইডি বিস্ফোরকটিকে রেখেছিল সন্ত্রাসবাদীরা। অবস্থা বুঝেই তড়িঘড়ি হাইওয়ের ওপর যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হয়। এরপরে সেনাবাহিনীর বম্ব স্কোয়াড এসে আইডি নিষ্ক্রিয় করে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

সেনাবাহিনীর এক আধিকারিক জানিয়েছেন, তিন লিটারের একটি প্রেসার কুকারের মধ্যে থেকে আইডি বিস্ফোরকটি উদ্ধার করা হয়েছে। রাতে বিস্ফোরণ করানোর জন্য টাইম সেট করা ছিল। তার আগেই সেনাবাহিনীর তৎপরতায় নাশকতা ঘটনা বানচাল করা হল।

মাঞ্জকোট থানার পক্ষ থেকে জানানো হয়েছে, এদিন সকাল ৮.৩০ নাগাদ আইডি বিস্ফোরকটি উদ্ধার হয়। হাইওয়ের ওপর যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছিল। বম্বটি নিষ্ক্রিয় করার পর ওই রাস্তা দিয়ে যান চলাচলের অনুমতি দেওয়া হয়। ঘটনার প্রায় দুঘন্টা পর দুপুর ১.৩০ নাগাদ যান চলাচল স্বাভাবিক হয়।

 

 

 

 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only