বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১

ম্যানহোলে নেমে মর্মান্তিক মৃত্যু চার শ্রমিকের

আসিফ রেজা আনসারী: কুঁদঘাটে ম্যানহোলে নেমে কাজ করতে গিয়ে মর্মান্তিকভাবে মারা গেলেন চারজন শ্রমিক। আশঙ্কাজনকভাবে চিকিৎসাধীন রয়েছেন আরও তিনজন। সকলেরই বাড়ি মালদা জেলার হরিশ্চন্দ্রপুর থানার অন্তর্গত মালিওর-২ নম্বর গ্রাম পঞ্চায়েতের পূর্ব তালশুড় গ্রামে। মৃত আলমগীর (৩১)জাহাঙ্গীর আলম (২২) ও সাবির আলি (২০)-এর পিতা তুরাব আলি। অন্যজন  হলেন লিয়াকত আলি (২২)পিতার নাম মুহাম্মদ হানিফ। অন্যদিকে আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন সলেমান (৩২) ও ইনজামুল হক (২২) পিতার নাম সাইদুর রহমান (মিস্ত্রী) ও শরিফুল ইসলাম (২২) পিতার নাম মফিজুদ্দিন।



জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল প্রায় সাড়ে আটটা নাগাদ ম্যানহোলের কাজ করতে নেমে তাঁরা তলিয়ে যান। দীর্ঘক্ষণ পর তাঁদের আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়। তাঁদের মধ্যে দুজনকে এসএসকেএম পিজি হাসপাতাল ও অন্য দুজনকে বাঘাযতীন স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালেই মৃত্যু হয়েছে চারজনের। এদিকে ঘটনার তদন্ত করছে কলকাতা পুলিশ।

স্থানীয়রা জানিয়েছেনশ্রমিকদের উপযুক্ত নিরাপত্তার সরঞ্জাম ছাড়াই ম্যানহোলে নামানো হয়েছিল। কেবলমাত্র দড়ি বেঁধেই নিচে নেমেছিলেন তাঁরা। অন্যদিকে ম্যানহোলে মিথেন গ্যাস-এর আধিক্য থাকায় অজ্ঞান হয়ে পড়েন সকলে। একইসঙ্গে ম্যানহোলে প্রচণ্ড জলের তোড় ছিল বলেও খবর। এর ফলেই বিপদ আরও বেড়ে যায়। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only