বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০২১

নিউজ ক্লিক ডট ইনের সাংবাদিকদের বাড়িতে ইডির হানা

 


নয়াদিল্লি, ১০ ফেব্রুয়ারি: দিল্লির একটি নিউজ পোর্টাল নিউজ ক্লিক ডট ইনের সঙ্গে যুক্ত একাধিক সাংবাদিক এবং সংস্থার কর্তূপক্ষের বাড়িতে হানা দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।'দ্য ওয়ার'-এর সূত্র অনুযায়ী, হানা দেওয়া হয়েছে সংস্থার কর্ণধার প্রবীর পুরকায়স্থ ও এডিটর প্রাণজলের বাড়িতেও।এছাড়া সংস্থার অফিসেও হানা দেন তারা।

দ্য কুইন্টের খবর অনুযায়ী, ইডি জানিয়েছে যে নিউজক্লিকের বিরুদ্ধে আর্থিক নয়ছয়ের অভিযোগ রয়েছে। পাশাপাশি বিদেশ থেকে ভুয়ো কম্পানির মাধ্যমে টাকা নেওয়ারও অভিযোগ উঠেছে।এই আর্থিক নয়ছয়ের তদন্ত করছেন ইডি আধিকারিকরা। সম্পাদক প্রাণজল জানিয়েছেন, সকাল থেকেই তল্লাশি চলছে। আমাদের বেশ কয়েকজন কর্মীর বাড়িতেও হানা দেওয়া হয়েছে। তাদের তদন্তে আমরা সহযোগিতা করছি। ইডি নথি যাচাই করে দেখছে।

তবে এভাবে একটি নিউজ পোর্টালের অভিসে ইডির হানা দেওয়াকে মোটেই ভালো চোখে দেখছে না সাংবাদিকরা। সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। তাদের অভিযোগ, সাংবাদিকদের এভাবে হেনস্তা করার চেষ্টা করা হচ্ছে। ডিজি পাব নিউজ ইন্ডিয়া ফাউন্ডেশনের তরফে ইডির হানাকে তীব্র নিন্দা করা হয়েছে। তারা এক বিবূতিতে জানিয়েছে, এজেন্সি লাগিয়ে নানাভাবে সাংবাদিকদের ভয় দেখানো হচ্ছে এবং বিরোধী সাংবাদিকতাকে দমন করা হচ্ছে। এর মাধ্যমে সংবাদমাধ্যমের স্বাধীনতাকে খর্ব করা হচ্ছে। যা গণতান্ত্রিক ব্যবস্থায় অত্যন্ত ক্ষতিকারক।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only