বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১

সরকারি অনুষ্ঠানে বিরিয়ানি খেয়ে অসুস্থ ১৫০-র বেশি অতিথি

 


দিসপুর, ৪ ফেব্রুয়ারি: অসমে সরকারি অনুষ্ঠানে বিরিয়ানি খেয়ে গুরুতর অসুস্থ ১৫০-র বেশি। তাদেরকে দীপু মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল। এমনকী অসুস্থ হয়ে পড়েন খোদ অর্থমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মাও। ঘটনায় ইতিমধ্যেই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

ঠিক কী হয়েছিল ঘটনাটি? ঘটনা হল, মঙ্গলবার রাজ্যের কারবি আংলং জেলায় দীপু মেডিক্যাল কলেজে একটি সরকারি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এমবিবিএস কোর্সের সূচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী। যোগ দিয়েছিলেন প্রায় ৮ হাজার অতিথি। সব কিছু ঠিকঠাকই চলছিল। কিন্তু বিরিয়ানি খাওয়ার পরই যত গন্ডগোল। আচমকাই অসুস্থ হয়ে পড়েন ১৫০-রও বেশি অতিথি। বিরিয়ানি খাওয়ার পর কারও পেটে ব্যথা, কারও বমি শুরু হয়।

অসুস্থদের মধ্যে ছিলেন হেভিওয়েট মন্ত্রী হেমন্ত বিশ্বশর্মাও।এখন তাঁর অবস্থা স্থিতিশীল। সাংবাদিকদের মুখোমুখি তিনি জানান, মঙ্গলবার রাত পর্যন্ত ২৮জনকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে এখনও বেশ কয়েকজন চিকিৎসাধীন। তাদের চিকিৎসা চলছে। চিকিৎসকদের মতে, কোনওভাবে খাদ্যে বিষক্রিয়া হওয়ার কারণেই এই ঘটনা ঘটেছে

কারবি আংলংয়ের ডেপুটি কমিশনার এনজি চন্দ্র ধ্বজা সিংহ জানান, জেলাশাসককে ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে এছাড়া যে খাবার খেয়ে এতজন অসুস্থ হয়ে পড়েছেন, তা পরীক্ষার জন্য ল্যাবেও পাঠানো হয়েছেতবে ঘটনার কথা প্রকাশ্যে আসতেই রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। প্রশ্ন উঠছে, সরকারি অনুষ্ঠান এমনকী খোদ মুখ্যমন্ত্রী যে অনুষ্ঠানে, সেখানে কীভাবে এই ঘটনা ঘটল?

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only