মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১

কূষি আন্দোলনকে ছত্রভঙ্গ করতে রাস্তায় পেরেক পুঁতল দিল্লি পুলিশ, 'দেওয়াল না তুলে সেতু বানান', মন্তব্য রাগার

 


নয়াদিল্লি, ২ ফেব্রুয়ারি: প্রজাতন্ত্র দিবসে অশান্তির ধাক্কা কাটিয়ে ফের সংগঠিত হতে শুরু করেছে কূষকরা। তাদের আন্দোলনকে ছত্রভঙ্গ করতে মরিয়া দিল্লি পুলিশ। যে জায়গায় আন্দোলনরত কূষকরা জমায়েত করছেন, সেই রাস্তায় পেরেক পুঁতে দিল পুলিশ। তীব্র নিন্দা কংগ্রেস সাংসদ রাহুল গান্ধির।

আগেই বন্ধ হয়েছে ইন্টারনেট পরিষেবা। পাওয়া যাচ্ছে না খাওয়ার জলও। এবার সিঙ্ঘু-টিকরি-গাজিপুর সীমানায় রাস্তায় সিমেন্ট ঢেলে পেরেক পুঁতে দিল দিল্লি পুলিশ। সঙ্গে উঁচু কংক্রিটের বাধা বন্ধ করে দেওয়া হয়েছে দিল্লিমুখী রাস্তা অনেকেই মনে করছেন, কৃষক আন্দোলনকে রুখতেই এমন কড়া পদক্ষেপ উত্তরপ্রদেশ, রাজস্থান, হরিয়ানা থেকে আরও কূষক আন্দোলনে যোগ দিচ্ছে। তাই আন্দোলনের ওপর নজরদারি করার জন্য ড্রোনের ব্যবস্থা করা হয়েছে। গাড়ি যে পথে যাচ্ছে, তাতেও পরীক্ষা করা হচ্ছে।

গোটা ঘটনার তীব্র নিন্দা করেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি। কেন্দ্রের উদ্দেশ্যে তাঁর মন্তব্য, ''রাস্তায় দেওয়াল না তুলে, সেতু তৈরি করুন।'' পাশাপাশি দিল্লির তিন সীমানা আটকানোর ছবিও ট্যুইট করেন রাগা। দিল্লিতে কূষকদের আন্দোলনকে প্রথম থেকেই সমর্থন করেছিলেন তিনি। একাধিকবার কেন্দ্রের বিরুদ্ধে মুখও খোলেন। এদিনও তার অন্যথা হল না।

 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only