রবিবার, ১৪ মার্চ, ২০২১

নন্দীগ্রাম কাণ্ড: সাসপেণ্ড মুখ্যমন্ত্রীর নিরাপত্তা অধিকর্তা বিবেক সহায়

পূর্ব মেদিনীপুর(নন্দীগ্রাম): নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের আহত হওয়ার ঘটনায় কড়া পদক্ষেপ নিল নির্বাচন কমিশন। অপসারিত করা হল পূর্ব মেদিনীপুরের জেলাশাসককে। 



সেইসঙ্গে সাসপেন্ড হলেন পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার। পাশাপাশি সাসপেন্ড করা হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা অধিকর্তা বিবেক সহায়কে। পূর্ব মেদিনীপুরের জেলাশাসক ছিলেন বিভু গোয়েল। তার জায়গায় এলেন স্মিতা পাণ্ডে। পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার ছিলেন প্রবীণ প্রকাশ। তার জায়গায় নতুন পুলিশ কমিশনার হলেন সুনীল কুমার যাদব।

এছাড়াও মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় গলদ ছিল বলে উল্লেখ করেছে নির্বাচন কমিশন। রাজ্যের মুখ্যসচিব ও ডিজিপি'র নেতৃত্বাধীনে গড়া কমিটিকে তিনদিন সময় দিয়েছে কমিশন। গাফিলতি খুঁজে বের করে চিহ্নিত করে রিপোর্ট জমা দিতে হবে আগামী ১৭ মার্চের মধ্যে। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে আহত নিরাপত্তায় গাফিলতির অভিযোগ তুলে জাতীয় নির্বাচন কমিশন দ্বারস্থ হয়  তৃণমূল কংগ্রেস। তারপরে কড়া ব্যবস্থা নিল কমিশন।

এদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের যাবতীয় চিকিৎসা পদ্ধতি কি ছিল, কতটা আঘাত পেয়েছেন, আঘাত ঠিক কতটা গভীর ছিল সে সম্পর্কে বিস্তারিত তথ্য সামনে আনা হোক বলে দাবি তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে বিজেপি। চিঠির প্রতিলিপি এসকেএম–এ পাঠানো হয়েছে। 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only