সোমবার, ১৫ মার্চ, ২০২১

পুরুলিয়ার জোড়া সভা থেকে মমতার হুঙ্কার, ' বিজেপির হাত থেকে দেশকে বাঁচাও'

পুবের কলম, পুরুলিয়া: নন্দীগ্রাম আহত হওয়ার পর কলকাতায় হুইল চেয়ার নিয়ে প্রচারে বেরিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, নিহত বাঘের থেকে আহত বাঘ বেশি ভয়ঙ্কর হতে পারে, আর আজ পুরুলিয়ার জনসভা থেকে তিনি জানিয়ে দিলেন 'আমি রাস্তা থেকেই লড়াই করি। আমি স্ট্রিট ফাইটার। ভাঙি তবু মচকাই না।  আমি জনতার চেয়ারে বসে কাজ করি।' সেইসঙ্গে জনসাধারণের সামনে তিনি বলেন, 'কারুর কাজে দুঃখ পেলে ক্ষমা করে দেবেন, দলের নির্দেশে কর্মীরা ক্ষমা চেয়ে নেবে'।

 



পুরুলিয়ার বলরামপুর থেকে মমতার কটাক্ষ, 'কোল থেকে সেল একে একে সব বিক্রি করছে বিজেপি। দেশটাকে সর্বনাশের দিকে নিয়ে যাচ্ছে।পুরুলিয়ার বাঘমুণ্ডি ও বলরামপুর মমতা বলেন, অনেকেই ভেবেছিল আমি আহত হওয়ার পর, পারব না। কিন্তু সাধারণ মানুষের দুঃখ আমার কাছে আরও বেশি কষ্টের। মানুষের প্রয়োজনে আমাকে আসতেই হবে।

এদিন মমতা বলেন, আগে অযোধ্যা পাহাড়ে অনেক সন্ত্রাস ছিল, এখন অযোধ্যার অনেক উন্নতি হয়েছে। পর্যটকদের প্রিয় জায়গা হয়ে উঠেছে এই পুরুলিয়া।
এদিন তিনি উন্নয়নের কথা তুলে কেন্দ্রকে কটাক্ষ করে বলেন, গত এক বছরে পুরুলিয়ার অনেক উন্নত হয়েছে। আদিবাসীরা শিক্ষাশ্রীতে অন্তর্ভুক্ত হয়েছে, অলচিকিতেও প্যারাটিচার নিযুক্ত করা হয়েছে, কুর্মি ভাষাকে স্বীকৃতি দেওয়া হয়েছে। কিন্তু বিজেপির কাজ খালি বাংলার নামে কুৎসা রটানো। পুরুলিয়ার জন্য বিজেপি কি করেছে বলে এদিন জনসভা থেকে প্রশ্ন তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মমতা বলেন, আমি চাই বাংলার মা–বোনেরা শান্তিতে থাকুন। কারণ বাংলার মেয়েরা ভালো থাকলে তবে আমি ভালো থাকব। তিনি বলেন, ১৮ পেরোনো বিধবাদের জন্য মাসিক ভাতার ব্যবস্থা করা হয়েছে।জনসভা থেকে মমতা প্রশ্ন তোলেন, বাংলার মানুষের জন্য শিক্ষাশ্রী, কন্যাশ্রী, যুবশ্রী সব দিদি করবে তাহলে কেন্দ্র সরকার কি করবে? 

জনসভা থেকে মমতা প্রশ্ন তোলেন, বাংলার মানুষের জন্য শিক্ষাশ্রী, কন্যাশ্রী, যুবশ্রী সব দিদি করবে তাহলে কেন্দ্র সরকার কি করবে?

প্রচারের মধ্যে দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বাংলার মানুষের জন্য বিনা পয়সায় রেশন, স্বাস্থ্যের ব্যবস্থা করেছে রাজ্য সরকার। ক্ষমতায় এলে মানুষের ঘরে ঘরে রেশন পৌঁছে যাবে। চিকিৎসা ব্যবস্থায় স্বাস্থ্যসাথী কার্ড করে দেওয়া হয়েছে।

এদিন জোড়া জনসভা থেকে তৃণমূল সুপ্রিমো বিজেপি থেকে দেশকে বাঁচাওয়ের হুঙ্কার দেন।  


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only