রবিবার, ৭ মার্চ, ২০২১

সব রাজ্যে হারবে বিজেপি: মমতা

শিলিগুড়ি: দক্ষিণে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যখন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ শানাতে ব্যস্ত, ঠিক তখনই শিলিগুড়িতে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেখে পদযাত্রায় নামলেন মুখ্যমন্ত্রী। দিনের পর জ্বালানি দ্রব্যের দাম বৃদ্ধির প্রতিবাদে মোদি সরকারের বিরুদ্ধে তোপ দেখে মুখ্যমন্ত্রী বলেন, রোজ গ্যাসের দাম কেন বাড়ছে আগে তার জবাব দিন। চাল ফোটাতে গেলে ৯০০ টাকা দামের গ্যাস লাগে। উজ্জ্বলা গ্যাস কোথায় গেল?

নরেন্দ্র মোদি এদিন ফের পিসি–ভাইপো প্রসঙ্গ টেনে এনে তোলাবাজি নিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করেন। তার জবাবে মমতা বন্দ্যোপাধ্যায়, মোদিকে আক্রমণ শানিয়ে দুর্নীতি, সিণ্ডিকেট নিয়ে তোপ দাগেন। রেল, বিএসএনএল বিক্রি করলে কত তোলাবাজি হয় তার জবাব দিন।'



 এদিন মমতা বলেন, 'প্রধানমন্ত্রী শুধু মিথ্যা কথা বলেন। আগে প্রধানমন্ত্রীর চেয়ারকে সম্মান করুতে শিখুন।'

'খেলা হবে' স্লোগান নিয়ে প্রধানমন্ত্রীর গলায় কটাক্ষের সুর শোনা যায়। নরেন্দ্র মোদি এদিন বলেন, 'তৃণমূলের খেলা শেষ। আমি খেলতে প্রস্তুত আছি।'

এরপরেই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'তুমি কত খেলতে পারো, আমি কত খেলতে পারি দেখব। খেলা হবে, দেখা হবে, জেতা হবে'।

নারী সুরক্ষা নিয়ে মমতা কটাক্ষের সুরে বলেন, এসে খালি বলেন, বাংলায় পরিবর্তন হবে। বাংলার মা, বোনেরা রাতেও সুরক্ষিত। বিজেপিশাসিত রাজ্য বিহার আর উত্তরপ্রদেশের কি অবস্থা আগে তার জবাব দিন।'

বিজেপির রাজ্য, স্টেডিয়ামের নাম পরিবর্তনের হিড়িককে কটাক্ষ করে মমতা বলেন, 'দেশের নাম শুধু নিজের নামে করা বাকি। ভ্যাকসিনেও নিজের ছবি লাগিয়ে রেখেছে'। 

প্রধানমন্ত্রী এদিন বাংলা থেকে তৃণমূলকে সাফ করার ডাক দেন। পাল্টা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সুর চড়িয়ে বলেন, বাংলায় আমরা থাকব, পরিবর্তন হবে দিল্লিতে। তামিলনাড়ু, কেরল, অসম সব জায়গা থেকে হারবে বিজেপি।

তৃণমূল সুপ্রিমো এদিন বলেন, উত্তরবঙ্গকে কি দিয়েছে বিজেপি? বাংলার সরকার বিনা পয়সায় চাল দেয়। করোনার সময়ে রাস্তায় নেমেছি আমি।উনি কোথায় ছিলেন?

আজ রবিবার জ্বালানি দ্রব্যের দাম বৃদ্ধির প্রতিবাদে শিলিগুড়িতে পদযাত্রায় নামেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার সঙ্গে পদযাত্রায় শামিল হন দোলা সেন, কাকলি ঘোষ দস্তিদার, নুসরত জাহান, মিমি চক্রবর্তী প্রমুখ।  

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only