শুক্রবার, ১২ মার্চ, ২০২১

হাসপাতাল থেকে ছাড়া হবে মুখ্যমন্ত্রীকে, চূড়ান্ত প্রস্তুতি এসএসকেএম–এ, অপেক্ষায় কালীঘাট

পুবের কলম, কলকাতা: অবশেষে শুক্রবার হাসপাতাল থেকে ছাড়া পেতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অপেক্ষায় কালীঘাট।  তবে বাড়িতে থাকলে্ও  নির্দিষ্ট কয়েকটি চিকিৎসকের নির্দেশিকা মেনে চলতে হবে মমতা বন্দ্যোপাধ্যায়কে। হাসপাতালে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়,  ফিরহাদ হাকিম, মেধা পাটেকর। চূড়ান্ত প্রস্তুতি এসএসকেএম–এ। 

এসএসকেএম চিকিৎসকেরা জানান, মমতা বন্দ্যোপাধ্যায় বাড়ি ফেরার ইচ্ছে প্রকাশ করেন। মুখ্যমন্ত্রীর চিকিৎসায় ছিলেন ৬ সদস্যের মেডিক্যাল টিম। বিস্তর আলোচনার পর মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থা কথা বিবেচনার করে তারা শেষমেশ মুখ্যমন্ত্রীর বাড়ি যাওয়ার ইচ্ছায় শিলমোহর দেন।



এসএসকেএম সূত্রে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রীর হাত–পা ফোলা আগের চেয়ে অনেকটা কমেছে।শ্বাসকষ্টও কমেছে। অবস্থা আগের চেয়ে স্থিতিশীল। বাড়ি ফিরলে কোনও অসুবিধে হবে না। তবে চিকিৎসকের পরামর্শ মেনে বাড়িতে চিকিৎসা চলবে তার। তবে বাড়ি ফিরলেও তিনি রাজনৈতিক কাজকর্ম এখনই পুরোদমে শুরু করতে পারবেন না। তবে আজ নতুন করে তার মুখ্যমন্ত্রী পায়ে প্লাস্টার করা হয়েছে। হুইল চেয়ারে বসে স্বাচ্ছন্দ্য বোধ করতে পারেন, সেই বিশেষ ধরনের চটি পরানো হয়েছে। জানা গেছে, হুইল চেয়ারে বসে স্বাচ্ছন্দ্য বোধ করছেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

গতকালই মুখ্যমন্ত্রী এক ভিডিয়ো বার্তায় জানিয়েছিলেন, 'নন্দীগ্রামে বিরুলিয়ার বাজারে তিনি যখন গাড়ি থেকে নমস্কার করছিলেন সকলের উদ্দেশ্যে ঠিক তখনই প্রচণ্ড পায়ে চোট পান তিনি। এসএসকেএম–এর বেড থেকে ভিডিও বার্তায় বলেন, 'দু–তিনদিনের মধ্যেই তিনি দলীয় কর্মসূচিতে ফিরতে চান তিনি। দরকার হলে তিনি হুইল চেয়ার করে বাকি প্রচার চালাবেন।'

ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর ওপর হামলার অভিযোগ তুলে জাতীয় নির্বাচন কমিশন কাছে নিরপক্ষ তদন্তের দাবি জানিয়েছে তৃণমূল কংগ্রেস।

প্রসঙ্গত, বুধবার মনোনয়নের দিন নন্দীগ্রামে আহত হন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরেই তাকে গ্রিন করিডর দিয়ে কলকাতায় নিয়ে আসা হয়। এসএসকেএম–এর উডবার্ন বিভাগে ভর্তি করা হয় তাঁকে। মুখ্যমন্ত্রীর চিকিৎসায় গঠিত হয় ৬ সদস্যের মেডিক্যাল টিম। চিকিৎসকেরা তাঁর পায়ে টেম্পোরারি প্লাস্টার করে দেন। তবে পা'য়ে ব্যথার সঙ্গে সঙ্গে তার মাথা, বুক, হাতে ব্যথা ছিল বলে চিকিৎসকেরা জানান। তবে বৃহস্পতিবারই তাঁর শারীরিক অবস্থা আগের চেয়ে অনেক ভালো বলে হাসপাতাল সূত্রে জানা যায়

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only