শনিবার, ২৭ মার্চ, ২০২১

ওড়াকান্দিতে আবেগে ভাসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বললেন, ২০১৫'তেই আসতে চেয়েছিলাম, আজ আশা পূর্ণ হল

পুবের কলম, ঢাকা: ২০১৫'তেই আসতে চেয়েছিলাম, আজ আমার সেই আশা পূর্ণ হল।ঢাকায় ওড়াকান্দিতে মতুয়াদের মন্দিরে পুজো দিয়ে এমনটাই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দুদিনের সফরে ঢাকায় মোদি। শুক্রবার 'মুজিব চিন্তন'–এ ঢাকার জাতীয় প্যারেড গ্রাউন্ডে বক্তব্য রাখেন তিনি।

এদিকে আজ পশ্চিমবঙ্গে প্রথম দফা বিধানসভার নির্বাচন। মতুয়া ভোট টানতে তৎপর বিজেপি। শনিবার যশোরেশ্বরী কালী মন্দিরে পুজো দিয়ে দিন শুরু করেন মোদি। তারপর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গিয়ে বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এরপরেই ওড়াকান্দিতে মতুয়াদের ঠাকুরবাড়িতে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওড়াকান্দি হল মতুয়ামহাসংঘের পূণ্যস্থান।

মোদি এদিন বলেন, শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুর জি,র এই পবিত্র স্থানে আসতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। আমি যখন পশ্চিমবঙ্গের ঠাকুরনগরে মতুয়া মহাসংঘে গিয়েছিলাম, তখন আমি মতুয়া ভাই–বোনেদের কাছ থেকে ভালোবাসা পেয়েছি। বিশেষ করে 'বড় মা'য়ের আতিথেয়তার কথা ভোলার নয়।



যখন দেশ পরাধীনতার মধ্যে দিয়ে গেছে, সেই সময় শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুর সমাজকে উন্নতি দিশা দেখিয়েছিলেন। আজ ভারত ও বাংলাদেশ হরিচাঁদ ঠাকুরের দেখানো মন্ত্রেই পথ চলছে।

মোদি বলেন, আজ করোনা অতিমারির কারণে ভারত ও বাংলাদেশ একযোগে এই কঠিন পরিস্থিতির মোকাবিলা করেছে। বাংলাদেশ ভ্যাকসিন নিয়েছে। ভারতও সহযোগিতা করেছে। নরেন্দ্র মোদি বলেন, বাংলাদেশের ওড়াকান্দিতে শিক্ষা বিস্তারের অভিযানে ভারতের জনগণও যুক্ত হবে৷ এখানে মেয়েদের জন্য যে মিডল স্কুল রয়েছে, ভারত সরকার সেটিকে উন্নত করবে৷ ভারত সরকার ওড়াকান্দিতে একটি প্রাথমিক স্কুলও প্রতিষ্ঠা করবে৷ এটা ভারতের কোটি কোটি মানুষের পক্ষ থেকে হরিচাঁদ ঠাকুরের প্রতি শ্রদ্ধার্ঘ্য৷ বাংলাদেশ সরকার আমাদের এই সুযোগ করে দেওয়ার জন্য আমরা কৃতজ্ঞ৷' হরিচাঁদ ঠাকুরের জন্মজয়ন্তীতে বারুণী স্নান উৎসবে যোগ দিতে ভারত থেকে বাংলাদেশে মতুয়া সম্প্রদায়ের প্রচুর মানুষ আসেন৷ এই তীর্থযাত্রীদের সুবিধার্থেও ভারত সরকার ব্যবস্থা নেবে বলে ঘোষণা করেন প্রধানমন্ত্রী৷

মোদি বলেন, ভারত ও বাংলাদেশ উভয় দেশই বিশ্বের উন্নতি চায়। দুই দেশই স্থিতিশীলতা, ভালোবাসা, ও শান্তি দেখতে চায়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only