মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

ভোটের মুখে জামালপুরের ব্লক সভাপতি পদে রদবদল

এস জে আব্বাস, শক্তিগড়: ভোটের প্রাক্কালে পূর্ব বর্ধমান জেলার জামালপুরে ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি পদের বদল করা হল । এ ব্যাপারে  জেলা সভাপতি স্বপন দেবনাথ জানান, দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সীর নির্দেশে ব্লক সভাপতি শ্রীমন্ত রায়কে জেলার সাধারণ সম্পাদক এবং মেহমুদ খানকে জামালপুরের ব্লক সভাপতির দায়িত্বে আনা হয়েছে।এই পরিবর্তন একদমই সংগঠনগত। এর পিছনে দলের কোনো অভ্যন্তরীণ বিষয় নেই। দলকে সাংগঠনিক ভাবে শক্তিশালী করতে সারা বছরই দলের রাজ্য নেতৃত্ব বিভিন্ন জায়গায় এই ধরণের রদবদল করে থাকেন।



উল্লেখ্য, জামালপুর বিধানসভা কেন্দ্রে  ২০১১ সালের  বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হিসাবে উজ্জ্বল প্রামানিক জয় লাভ করলেও ২০১৬ সালে উজ্জ্বল বাবু তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিআইএম এর সমর হাজরার থেকে  মাত্র ১৪২৩ ভোটে পিছিয়ে ছিলেন। সেক্ষেত্রে তৃণমূলের প্রার্থীর প্রাপ্ত ভোট ছিল ৮৪,০৬৮ এবং সিপিআইএম এর প্রার্থীর প্রাপ্ত ভোট ছিল ৮৫,৪৯১টি। অন্যদিকে বিজেপির প্রার্থী ভোট পেয়েছিলেন ১৫,০৯৪টি। যদিও এই হারের কারণ হিসেবে  গোষ্ঠীদ্বন্দই দায়ী বলে দলের একাংশের দাবী ছিল।

কিন্তু  তারপরেও তৃণমূল কংগ্রেস জামালপুরে দলের সংগঠন কে গোষ্ঠীদ্বন্দ মুক্ত করতে পারেনি বলে জানা গেছে। মনে করা হচ্ছে, ভোটের মুখে দলকে শক্তিশালী করতে রাজ্য নেতৃত্বের নির্দেশে ব্লক সভাপতি পরিবর্তন করা হয়েছে।নবনিযুক্ত ব্লক সভাপতি মেহমুদ খান জানিয়েছেন, দল তাঁকে দায়িত্ব দিয়েছে। সুতরাং তৃতীয় বারের জন্য মমতা ব্যানার্জিকে মুখ্যমন্ত্রী করতে  প্রার্থী আলোক মাঝিকে জয়ী করবই।এবার জোর কদমে প্রার্থীর হয়ে প্রচারে ঝাঁপাবে গোটা ব্লক। উন্নয়নের জোয়ারে সব ব্যবধান ধুয়ে মুছে সাফ হয়ে যাবে। জামালপুরে কোনো প্রতিপক্ষই  টিকবে না।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only