সোমবার, ২৯ মার্চ, ২০২১

আমি রয়্যাল বেঙ্গল টাইগার..... নন্দীগ্রামে হুঙ্কার মমতার

সুরাজ মিশ্র,নন্দীগ্রাম

আমাকে চমকালে আমি চমকাই আমাকে ধমকালে আমি গর্জাই। আমাকে গর্জালে আমি বর্ষাই। আমাকে বর্ষালে আমি উৎরাই। নিহত বাঘের চেয়ে আহত বাঘ আরও বেশি ভয়ঙ্কর। আমদাবাদের একটি জনসভা থেকে এদিন এই মন্তব্য করেন নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যাযü



হাতে আর মাত্র একটা দিন। তার আগে প্রচারের আগে ঝড় তুললেন নন্দীগ্রামের তৃণমূল র্প্রাথী মমতা বন্দ্যোপাধ্যাযü এদিন প্রথমে নন্দীগ্রামের ক্ষুদরিাম মোড় থেকে ঠাকুরচক পযর্ন্ত rally করেন মমতা মমতা ছাড়াও উপস্থিত ছিলেন ছিলেন অদিতি মুন্সি শ্রীরাধা বন্দ্যোপাধ্যায়।

সোমবার নন্দীগ্রামরে জনসভা থেকে একরে পর এক অধকিারীদের দিকে উদ্দশ্যে কটাক্ষ ছুড়ে দনে মমতা নন্দীগ্রামের ভূমি আন্দোলনে পিছনে যে অধকিারীদের কোনও ভূমিকা নেই তাও দাবি করেন মমতা মমতার বক্তব্য নন্দীগ্রামটা আমি লড়াই করতে দাঁড়িয়েছিলাম। কারণ নন্দীগ্রামটা আমার প্রিয় ছিল। নন্দীগ্রামে যখন প্রথম আন্দোলন হযü কে ছিল আপনাদের সঙ্গে। বাপ ব্যাটাকে তখন ১০–১৫দিন দেখা যায়নি। পরে জুটেছে। যখন সব স্বাভাবিক হয়ে গেছে।

 শুভন্দেু অধকিারী বেশ কয়েকটি জনসভা থেকে নন্দীগ্রামে গুলি চালানোর পছেনে থাকা মূল নাযü সত্যজিৎ বিশ্বাসকে তৃণমূলে নেওয়া নিয়ে কটাক্ষ করেছেন। আর সেই কটাক্ষের পাল্টা এদিন ফিরিয়ে দিয়ে বলেন, বলুন কে নব সামন্ত? সিমিএমের হার্মাদ, যে আপনাদের এখানে গন্ডগোল করেছিল। তাকে বিজেপিতে জয়েন করিয়েছে। মানে যারা ভূমি আন্দোলনে আপনাদের ওপর অত্যাচার করল, এবং ২৪–২৫ মানুষকে খুন করল আজকে তারা বিজেপির নেতা। অত্যাচার করবার পর আজকে বলছে আমার ভোট দিন। উত্তরপ্রদেশ ও বিহার থেকে গুন্ডা নিয়ে এসেছে।

 মমতা বলেন, আমাকে তোরা চোট করেছিস, আমি চেপে গেছে ভদ্রতা করে। আজও আমাকে ভাঙা পা নিয়ে হইলচেয়ারে করে মিটিং করতে হচ্ছে।ইলেকশনের সময় তুই আমার পা জখম করেছিস। তোমার নির্দেশ ছাড়া এ জিনিস হতে পারে না। কোনও বহিরাগত লোক করেনি, বহিরাগত গুন্ডাদের দিয়ে করেছ তুমি।

 

 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only