বুধবার, ১৭ মার্চ, ২০২১

করোনার দ্বিতীয় ঢেউ রুখতে, প্রয়োজনে মাইক্রো কনটেনমেন্ট জোন: নরেন্দ্র মোদি

পুবের কলম, নয়াদিল্লি: করোনা নিয়ে বুধবার রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী এদিন বলেন, করোনার দ্বিতীয় ঢেউ রুখতেই হবে, আর তার জন্য স্থানীয় প্রশাসনকে আরও সক্রিয় হতে হবে। মাস্ক পরা নিয়ে প্রশাসনকে কড়া নজর দিতে হবে। মোদি বলেন, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশে সংক্রমণ বাড়ছে। কয়েকটি জায়গায় সংক্রমণ বেড়েছে ১৫০ শতাংশ। কিছু সেফ জোনেও সংক্রমণের মাত্রা বৃদ্ধি পেয়েছে। বাজারে ভ্যাকসিন আসার ফলে মানুষের মধ্যে যে অতিরিক্ত আত্মবিশ্বাস তৈরি হয়েছে, তা যেন কোনওভাবে ক্ষতির কারণ না হয়ে দাঁড়ায়।তাই এখনই পদক্ষেপ না নিলে সংক্রমণ আরও বাড়তে পারে। প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে।



প্রধানমমন্ত্রী বলেন,করোনা দ্বিতীয় ঢেউ রুখতে সংক্রামিতদের খুঁজে বের করতে হবে। সেইসঙ্গে আরটিপিসিআর টেস্ট জরুরি।কিছু রাজ্যে Rapid Antigen Test এ জোর দিতে হবে।প্রয়োজনে মাইক্রো কনটেনমেন্ট জোন করতে হবে।

এদিন ভ্যাকসিন প্রসঙ্গে মোদি বলেন, একদিনে ৩০ লক্ষ মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। কিন্তু কিছু রাজ্যে ভ্যাকসিনের অপচয় হচ্ছে। ভ্যাকসিনের অপচয় আটকাতে হবে।

দেশের সকল মানুষের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, করোনার বাড়বাড়ন্তের সময়েও সকলের সহযোগিতা পেয়েছি। এবারেও সকলকে কাঁধে কাঁধ মিলিয়ে সেই লড়াইয়ে শামিল হতে হবে।

প্রসঙ্গত, দেশের বিভিন্ন রাজ্যে চলছে নাইট কারফিউ, লকডাউন, থেকে কনটেনমেন্ট জোন হয়েছে।আহমেদাবাদ, ভদোদরা, সুরাট ও রাজকোটে নাইট কারফিউ জারি হয়েছে। মহারাষ্ট্রের বিভিন্ন জায়গায় চলছে লকডাউন।

 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only