সোমবার, ২৯ মার্চ, ২০২১

লজ্জা! ধর্ষিতা ও ধর্ষককে দড়ি দিয়ে বেঁধে ঘোরানো হল গ্রামে

পুবের কলম, আলিরাজপুর: ধর্ষণের শিকার হওয়া কি অপরাধ?মধ্যপ্রদেশের আলিরাজপুর জেলার একটি ঘটনা এমনই প্রশ্ন তুলে দিল। নির্যাতিতাকে মারধর করে অভিযুক্তর সঙ্গে দড়ি দিয়ে বেঁধে গোটা গ্রাম ঘোরাল স্থানীয়রা।সেই সঙ্গে ওঠে 'ভারত মাতা কী জয়' স্লোগানও। গোটা ঘটনায় ধর্ষণে অভিযুক্ত সহ ৬ গ্রামবাসীকে গ্রেফতার করেছে পুলিশ।



পুলিশ সূত্রে খবর, যৌন লালসার শিকার হয় ১৬ বছরের এক নাবালিকা। ঘটনা প্রকাশ্যে আসতেই শনাক্ত করা হয় অভিযুক্তকে। এরপর নির্যাতিতা ও অভিযুক্তকে বেধড়ক মারধর করা হয়। এখানেই শেষ নয়। দড়ি দিয়ে বেঁধে গ্রাম ঘোরানো হয় দুজনকে। দেওয়া হয় 'ভারত মাতা কী জয়' স্লোগানও। সব থেকে আশ্চর্যজনক হল, দুজনকে যারা গ্রাম ঘোরায়, তাদের মধ্যে ছিল কিশোরীর পরিবারের সদস্যও। সোশ্যাল মিডিয়াতে ওই ভিডিয়ো ভাইরাল হতেই নড়েচড়ে বসে প্রশাসন। গোটা ঘটনায় ৬জনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ আধিকারিক দিলীপ সিং বিলওয়াল জানিয়েছেন, ঘটনায় দুটি পৃথক মামলা রুজু করা হয়েছে। তার মধ্যে একটি  ২১ বছর বয়সি ধর্ষকের বিরুদ্ধে, অন্যটি কিশোরীর পরিবারের অভিযুক্ত ব্যক্তি এবং যে গ্রামবাসীদের গ্রাম ঘোরাতে দেখা গিয়েছে তাদের বিরুদ্ধে। ধর্ষক যুবকের বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু হয়েছে। তদন্ত চলছে। কিশোরীর শারীরিক পরীক্ষা করা হয়েছে

 

 

 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only