সোমবার, ২৯ মার্চ, ২০২১

সল্টলেকে ঝুপড়িতে অগ্নিকাণ্ড, ক্ষতিগ্রস্তদের পাশে দমকল মন্ত্রী সুজিত

পুবের কলম প্রতিবেদক: সল্টলেকের একটি ঝুপড়িতে ভয়াবহ অগ্নিকান্ডের জেরে তীব্র আতঙ্ক ছড়াল। সোমবার সকাল .৩০ মিনিট নাগাদ সল্টলেক বিকাশ ভবনের উল্টো দিকে সেন্ট্রাল পার্কের একটি অস্থায়ী ঝুপড়িতে আচমকাই অগ্নিসংযোগের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে আনা হয় পর পর ১০ টি ইঞ্জিন।



দমকলের কর্মীরা প্রায় ঘণ্টা দেড়েক কাজ চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এই ঘটনার কোনও হতাহতের খবর নেই। তবেআগুনে ঝুপড়িতে বিপুল ক্ষয়ক্ষতি হয়েছে। অধিকাংশ ঝুপড়ি পুড়ে ছাই হয়েছে বলে জানাচ্ছেন বাসিন্দারা। এদিকে আগুনের খবর পেয়ে ঘটনাস্থল পৌঁছান বিধাননগর কমিশনারেট পুলিশ দমকল মন্ত্রী সুজিত বোস। ক্ষতিগ্রস্ত ঝুপড়িটি পরিদর্শন করে মন্ত্রী জানানআগুন লাগার সঙ্গেসঙ্গে ঘটনাস্থল থেকে বাসিন্দাদের দ্রুত নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। তাই হতাহতের এখনও কোনও খবর নেই। তবে ওদের আর্থিক ক্ষতি হয়েছে অনেকটাই। অসহায় পরিবারের পাশে আমরা রয়েছি। কতগুলি ঝুপড়ি ক্ষতিগ্রস্থ হচ্ছে তা খতিয়ে দেখা হচ্ছে। বাসিন্দারা বলছেনদুর্ঘটনার কবলে এখনও পর্যন্ত ৫০ থেকে ৭০টি ঝুপড়ি এবং দোকান ঘর পুড়ে ছাই হয়েছে।

দমকলের একটি সূত্র মারফত খবরঝুপড়িতে প্রচুর পরিমানে দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।কিন্তু সাতসকালে অভিজাত সল্টলেক সেন্ট্রাল পার্কের ঝুপড়িতে কি ভাবে অগ্নিসংযোগ ঘটলতা নিয়ে উঠছে প্রশ্ন! আগুন লাগার কারণ সম্পর্কে কিছু স্পষ্ট হয়নি। তবে দমকল কর্মীদের প্রাথমিক অনুমানপ্রচুর পরিমাণে দাহ্য পদার্থ মজুত থাকাযü আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে। অগ্নিকাণ্ডের সঠিক কারণ জানতে গোটা ঘটনার তদন্ত শুরু করেছে বিধাননগর পুলিশ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only