বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১

শুক্রবার কমিশনের কাছে লিখিত অভিযোগ জানাতে দিল্লি যাবে তৃণমূল: পার্থ চট্টোপাধ্যায়

পুবের কলম, কলকাতা: কালীঘাটে তৃণমূলের বৈঠক থেকেই পার্থ চট্টোপাধ্যায় জানিয়ে দিলেন আমরা আমাদের অবস্থান থেকে সরছি না। আগামীকাল তৃণমূলের প্রতিনিধি দল দিল্লিতে গিয়ে জাতীয় নির্বাচন কমিশনের কাছে গিয়ে লিখিত অভিযোগ জানাবে। প্রতিনিধি দলের নেতৃত্বে থাকছেন তৃণমূল নেতা সৌগত রায়।



দুষ্কৃতীরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর আঘাত এনেছে। অভিযুক্তদের চিহ্নিত করতে হবে নির্বাচন কমিশনকেই।গোটা ঘটনার নিরপেক্ষ তদন্ত করুক নির্বাচন কমিশন। কেন তারা নিরাপত্তা দিতে ব্যর্থ হল তা নিয়ে্ও অভিযোগ তোলেন পার্থ চট্টোপাধ্যায়। 

সাংবাদিক বৈঠক থেকে পার্থ চট্টোপাধ্যায় বলেন, এক একটি সংবাদমাধ্যম এক একরকভাবে খবর পেশ করছে। আর এতে আসল ঘটনা ধামাচাপা পড়ে যাচ্ছে।

পার্থ চট্টোপাধ্যায় বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আঘাতের ঘটনার আমরা তীব্র নিন্দা করছি। শুক্রবার বিকেল ৩টে–৫টা পর্যন্ত রাজ্য জুড়ে মুখে কালো কাপড় বেঁধে মৌন মিছিল পালন করা হবে।

এদিন সৌগত রায় ক্ষোভ প্রকাশ করে বলেন, 'রাজ্যের মুখ্যমন্ত্রীর আহত হলেন আর প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী কেউ একবারও ফোন করে খোঁজ নিলেন না। তীব্র নিন্দা জানাচ্ছি।    

বৃহস্পতিবার ইলেকশন কমিটির বৈঠক বসে কালীঘাটে। বৈঠকের শুরুতে সুব্রত বক্সী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ হাসপাতালের বেডে শুয়ে এক ভিডিয়ো বার্তায় সকলকে শান্ত ও সংযত থাকার আহ্বান জানিয়েছেন, সেকথা আরও একবার স্মরণ করিয়ে দেন তিনি।

এদিন সুব্রত বক্সী অভিযোগ তুলে বলেন, 'নন্দীগ্রামে যা হয়েছে তা দুর্ঘটনা, কিন্তু এই দুর্ঘটনার নেপথ্যে কোনও অভিসন্ধি ছিল। আমরা  এই ঘটনার নিরপেক্ষ তদন্ত চা্ইছি'।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে আহত হওয়ার পর বিধানসভার প্রচার কিভাবে হবে তা নিয়ে আজ তড়িঘড়ি বৈঠক ডাকে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। সেখানে ঠিক হয় রবিবার পর্যন্ত মুখ্যমন্ত্রীর সভা বাতিল করা হয়েছে। তবে তাঁর বাকি কর্মসূচির কোনও বদল হবে না।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ ভিডিয়ো বার্তায় জানিয়ে দেন, 'দু–তিনদিনের মধ্যে কর্মসূচিতে ফিরবেন তিনি। প্রয়োজনে হুইল চেয়ার করে ভোটের প্রচার চালাবেন তিনি।' 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only