বুধবার, ১০ মার্চ, ২০২১

নবীন-প্রবীণ মিশিয়ে প্রার্থী তালিকায় চমক বামেদের

পুবের কলম প্রতিবেদক: দলে নাকি তরুণদের কোনও স্থান নেই। সব আসনই দখল করে বসে থাকেনবুড়োরা। এমন কতই না কথা শুনে এসেছে বামফ্রন্ট। কিন্তু সেই অভিযোগ উড়িয়ে নবীন-প্রবীণের মিশেলে প্রার্থী তালিকা প্রকাশ করে একুশের বিধানসভা নির্বাচনে চমক দিতে চেষ্টা করল বামফ্রন্ট। বুধবার বিকালে প্রকাশিত হয়েছে বামেদের প্রার্থী তালিকা। অবশ্য জাতীয় কংগ্রেস আইএসএফ-এর জন্য আসন ফাঁকা রেখেই নিজেদের বরাদ্দ আসনে প্রার্থীর নাম ঘোষণা করেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।



এর আগেও কিছু আসনে প্রার্থী তালিকা ঘোষণা করে বামফ্রন্ট। এদিন কয়েকটি আসনে চূড়ান্ত প্রার্থী ঠিক না হওয়ায় সেগুলি বাদ দিয়ে বাকি আসনে প্রার্থীদের নাম ঘোষিত হয়। একদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিজেপির প্রার্থী হয়েছেন প্রাক্তন তৃণমূল নেতা মন্ত্রী শুভেন্দু অধিকারি, সেখানে বয়সে নবীণ ডিওয়াইএফআই নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়কে প্রার্থী করেছে বামফ্রন্ট। যদিও জল্পনা ছিল আইএসএফ প্রার্থী দিতে পারে, কিন্তু সব জল্পনার অবসসান করে ঠিক হয়েছে নন্দীগ্রামে লড়াই করবে সিপিএম। অন্যান্য বেশ কতকগুলি আসনে চমক রেখেছে বামেরা। বাম আমলের কয়েকজন মন্ত্রী যেমন প্রার্থী হয়েছেন তেমনি রয়েছেন ছাত্র আন্দোলনের নেতানেত্রীরাও।

বামেদের তরফে জানা গিয়েছে, বর্ধমানের জামুরিয়ার প্রার্থী হচ্ছেন জেএনইউ-এর নেত্রী ঐশী ঘোষশিলিশুড়ি থেকে অশোক ভট্টাচার্য, তপন রঘু ওঁরাও, বালিগঞ্জ থেকে ডা. ফুয়াদ হালিম, রায়দিঘিকান্তি গাঙ্গুলি,  হবিবপুর– ঠাকুর টুডু, কসবা শতরূপ ঘোষ, সিঙ্গুরসুজন ভট্টাচার্য, বাসন্তি– সুভাষ নস্কর, জয়নগর অপূর্ব প্রামানিকবাগনান– বসির আহমেদ, টালিগঞ্জ– দেবদূত ঘোষ ঠাকুর, মাথাভাঙাঅশোক বর্মন, ডায়মন্ড হারবার থেকে প্রতীক উর রহমান প্রমুখ। এদের মধ্যে অনেকেই নতুন মুখ কেউবা বয়সে একেবারেই নবীন।

 

 

 

 

 

 

 

 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only