বুধবার, ১৭ মার্চ, ২০২১

‘পুরনিগমের জলে বিষ নেই’, রিপোর্ট পেশ করলেন ফিরহাদ

পুবের কলম প্রতিবেদক:­ সোমবার মঙ্গলবার মিলিয়ে দুই দিনে শহরে মারা গিয়েছেন এক শিশুসহ তিন জন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাড়াতেই এক পুরকর্মী মারা যান। যা নিয়ে অভিযোগ উঠেছিল, পানীয় জলে বিষক্রিয়ার ফলেই মারা গিয়েছে তাঁরা। নিয়ে তদন্তও শুরু করে কলকাতা পুরনিগম। ল্যাবরেটরিতে নিয়ে গিয়ে পরীক্ষা করে দেখা হয় পুরনিগমের সরবরাহকৃত জল। তাতেই দেখা গেল পানীয় জলে কোনও বিষ নেই। জলের গুণমান পরীক্ষার পর বুধবার রিপোর্ট প্রকাশ করে একথা জানান কলকাতা পুরনিগমের মুখ্য-প্রশাসক ফিরহাদ হাকিম।



বুধবার বিকালে পুরনিগমের কনফারেন্স হলে এক সাংবাদিক বৈঠক করেন ফিরহাদ হাকিম। সেখানেই তিনি  পরিষ্কারভাবে জানিয়ে দেন, ল্যাবরেটরি টেস্ট রিপোর্টে কোনও দূষণ পাওয়া যায়নি। তিনি আরও বলেন, শহর কলকাতা প্ল্যান সিটি বা পরিকল্পিত শহর নয়। কোথাও কোথাও পানীয় জলের পাইপ, লাইন এবং নিকাশি পাইপ-লাইন পাশাপাশিই আছে। তবে যে কোনও মৃত্যুই দুর্ভাগ্যজনক।

এদিন ফিরহাদ হাকিম আরও বলেন, জলপান করে মৃত্যু হয়েছে এমনটা ঠিক নয়। তাঁর আরও দাবি, যে ব্যক্তির মৃত্যুর ঘটনায় পানীয় জলের গুণমান নিয়ে প্রশ্ন উঠেছে, তিনি হৃদরোগে মারা গিয়েছেন। সংশ্লিষ্ট ব্যক্তির মৃত্যুর শংসাপত্র বা ডেথ সার্টিফিকেটেও জল দূষণের কথা উল্লেখ করা নেই। রাজ্যের পুর নগরোন্নয়নমন্ত্রীর অভিযোগ, বিধানসভা ভোটের মুখে বাজে খবর রটানো হচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only