বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১

সম্প্রীতির এই বাংলায় আমরা অতন্দ্র প্রহরী মমতার সৈনিক'

ইনামুল হক , অশোকনগর: একজন পীরজাদা অন্যজন পুরোহিত।  পরস্পরের শুভেচ্ছা বিনিময়ের এই ছবিতে সাম্প্রদায়িক বিভাজনের কোনও জায়গা নেই। সামাজিক ক্ষেত্রে এই দুটি মানুষের পরিচয় আলাদা হলেও এরা দুজনেই জনসেবার ক্ষেত্রে একই পথের পথিক। প্রথম জন উত্তর ২৪ পরগনার মাঝের আইটপীর সাহেবের পুত্র,বিশিষ্ট  শিক্ষক নেতা একেএম  ফারহাদ, একজন মাদ্রাসা শিক্ষক ও সমাজসেবী । দ্বিতীয় জন নারায়ণ গোস্বামী, ব্রাহ্মণ সন্তান এবং হিন্দু ধর্মের একজন পূজারী, সমাজসেবী। দুজনেই নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের সঙ্গে যুক্ত। নারায়ণ গোস্বামী পূর্ত ও পরিবহনের কর্মাধ্যক্ষ ও এ কে এম ফারহাদ বন ও ভূমি দফতরের এর কর্মাধ্যক্ষ। 


একুশের বিধানসভা নির্বাচন উপলক্ষে উত্তর  চব্বিশ পরগনা জেলার অশোকনগর বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস মনোনীত প্রার্থী জেলার পূর্ত ও পরিবহন কর্মাধ্যক্ষ  নারায়ন গোস্বামীর সমর্থনে বৃহস্পতিবার  অশোকনগরের লাকি প্লেসে বর্ণাঢ্য কর্মীসভা হয়। সেখানে  পুষ্পস্তবক দিয়ে এ কে এম ফারহাদ শুভেচ্ছা জানালেন নারায়ণ গোস্বামীকে। এই সুস্থ সংস্কৃতির সাক্ষী থাকল অশোকনগরের বাসিন্দারা। যেখানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা তৃণমূল কংগ্রেস মহিলা নেত্রী বৈশালী গোস্বামী, অশোকনগর ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি বৃন্দাবন ঘোষ, পঞ্চায়েত সমিতির সভাপতি  রতন ঘোষ, কর্মাধ্যক্ষ মন্টু, সহ বিধানসভার বিভিন্ন অঞ্চলের অঞ্চল সভাপতি ও বিভিন্ন স্তরের নেতা নেত্রী ও কর্মীবৃন্দ। নারায়ণ গোস্বামী জানান, বাংলার রাজনৈতিক সংস্কৃতিতে মানুষকে হিন্দু মুসলমান হিসেবে দেগে দিতে মরিয়া চেষ্টা চালাচ্ছে বিজেপি। 

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলাকে যেভাবে সংস্কৃতি ও সম্প্রীতির পীঠস্থান হিসেবে গড়ে তুলেছেন সেখানে আমরা অতন্দ্র প্রহরী মমতার সৈনিকের মতো থেকে সেই প্রচেষ্টাকে রুখে দেব। এ কে এম ফরহাদ বলেন, মানুষের সঙ্গে থেকে মানুষের জন্য কাজ করাই আসল ধর্ম। আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুসারী সৈনিক হিসেবে সেই ধর্ম রক্ষা করার চেষ্টা করে চলেছি। মানুষ উন্নয়নের পক্ষে এবং বিজেপির অপসংস্কৃতি ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে মত দান করবেন এবারের নির্বাচনে সে বিষয়ে সন্দেহ নেই। সম্প্রীতির আদর্শ প্রতীক মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বারের মুখ্যমন্ত্রী হবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only