বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১

বিজেপির কথায় এখন অফিসার বদল হচ্ছে, প্রচারে নির্বাচন কমিশনের বিরুদ্ধে তোপ মমতার

পুবের কলম, পশ্চিম মেদিনীপুর: ২০২১–এর বিধানসভা নির্বাচনে মেদিনীপুর এবার বড় ফ্যাক্টর। জোরকদমে প্রচার চালাচ্ছে দুই যুযুধান পক্ষ। প্রচারে কমতি কোনও দলই। সব দলই জমি শক্ত করতে উঠেপড়ে লেগেছে। 

পশ্চিম মেদিনীপুরের দাঁতন থেকে এবার সরাসরি নির্বাচন কমিশনের বিরুদ্ধে তোপ সোচ্চার হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বলেন,বিজেপির কথায় আপনারা এখন অফিসার বদল করছেন। কমিশন বিমাতৃসুলভ আচরণ করছে। 



প্রসঙ্গত, বুধবার ঠিক ভোটের মুখে সুরজিৎ করপুরকায়স্থকে ‘নিষ্ক্রিয়’ করা হল। নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী, ভোটের কাজে তিনি যুক্ত থাকতে পারবেন না। ২০১৮ সাল থেকে সুরজিৎ কর পুরকায়স্থ রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা পদে ছিলেন৷ এক বিজ্ঞপ্তি জারি করে কমিশনের তরফে জানানো হয়েছে, ভোটের কাজে যুক্ত থাকতে পারবেন না ‘নিষ্ক্রিয়’ নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থ৷ 

সেই প্রসঙ্গ সরাসরি উল্লেখ না করেও মমতা বন্দ্যোপাধ্যায় এই সভা থেকে কিছুটা ঘুরিয়ে বললেন, “অফিসার বদল করছেন এখন। বিজেপির কথা শুনে আপনারা পদক্ষেপ করছেন। শ্রদ্ধা রেখেই বলছি, আপনারা বিমাতৃতসুলভ আচরণ করছেন। তবে যাঁদের বদলি করছেন, আর নতুন যাঁরা আসছেন, সবাই আমাদের লোক। এটা আপনারা জানেন না।' 

রাজ্যের প্রথমদফার ভোটগ্রহণ ২৭ মার্চ। তার আগে বৃহস্পতিবার শেষ দফার প্রচার সারলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার তিনি জনসভা থেকে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বহিরাগত ইস্যুকে সামনে এনে তোপ দাগেন। সেইসঙ্গে তিনি বুঝিয়ে দেন যারা বহিরাগত কারা। 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only