রবিবার, ১৪ মার্চ, ২০২১

বিশিষ্ট ও গুণী শিল্পীদের উপস্থিতিতে অনুষ্ঠিত হল 'চিত্রকল্প সন্মান'

পুবের কলম, কলকাতা: শিল্পীর আনন্দ তাঁর সৃষ্টিতে। আপন খেলায় শিল্পী তার রং, তুলি সাহায্যে একের পর এক ফুটিয়ে তোলেন অনবদ্য শিল্প। সাধারণ মানুষের জীবন শৈলী থেকে প্রকৃতি স্থান পায় শিল্পীর ক্যানভাসে। সেইরকই গুণী–শিল্পীদের নিয়ে চারুকলা নিবেদিত 'চিত্রকল্প সন্মান' এর শুভ উদ্বোধনী অনুষ্ঠান হয়ে গেল দক্ষিণ কলকাতার আলতামিরা আর্ট গ্যালারিতেবিশিষ্ট সঙ্গীত শিল্পী মল্লার ঘোষ তাঁর স্ত্রী মল্লিকা ঘোষ উপস্থিতি এই অনুষ্ঠানে অবশ্যই তাকে আরও উৎকর্ষতায় পৌঁছে দিল। ছিলেন বিশিষ্ট নৃত্যশিল্পী রূপান্তরকামী আইনজীবী সায়ন্তনী ঘোষ ও রাসবিহারী সৃষ্টির নির্দেশক, নাট্যকার শিল্পী সম্মানীয় লেখক শ্রী অমিত সরকার মহাশয়। 

 


গোষ্ঠীর প্রতিষ্ঠাতা রাজদীপ দাস বলেন, ' ২০১৯ আমাদের অর্থাৎ চারুকলার পথ চলা শুরু এর আগেও আমরা এরকম প্রদর্শনী আয়োজন করেছিলাম এই গ্যালারিতেতখনও খুব ভালো সাড়া পেয়েছিলাম আর আজও আমরা এই স্বল্প পরিসরে শিল্পকর্মের এক মহান কর্মযজ্ঞে নিজেদের শামিল করতে পেরে গর্ব বোধ করছি. তাছাড়া ২০২০ সালের বিষবাষ্প অতিক্রম করে এক নব সূচনার পথে অগ্রসর হয়েছি এটাই সবথেকে বড়ো বিষয়যেহেতু করোনা এখনও আমাদের বিশ্বে বিরাজমান তাই আমরা এখানে মাস্ক পরা স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করেছি।' গোষ্ঠীর আরও গুরুত্বপূর্ণ সদস্যগণ যথা সুনীত দাস, শ্রীকন্যা ভট্টাচার্য, সৌমিতা সাহা, মৌমিতা মান্ডি, ময়ূখ ভট্টাচার্য্য, গোষ্ঠীর মেন্টর তথা বিশিষ্ট চিত্রশিল্পী সুমন্ত ভৌমিক সহ একাধিক অংশগ্রহণকারী সকলেই খুব খুশি অভিভূত চারুকলার অংশ হতে পেরে



চারুকলার থেকে জানানো হয়, ' আর আমরা চারুকলা পরিবার সকল অংশগ্রহণকারীদের কাছে কৃতজ্ঞ, যে তারা আমাদের পাশে থেকে আমাদের এই শিল্পের গর্ভগৃহে নিজেদের সুপ্ত প্রতিভাকে সকলের সামনে উন্মোচন ঘটিয়েছেন আমরা কৃতজ্ঞ সেই সব মহান সম্মানীয় অতিথিদের কাছেও যাঁরা আমাদের অনুষ্ঠানে এসের নিজেদের মূল্যবান সময় ব্যয় করেছেন আমাদের এই প্রচেষ্টাকে আরও সাফল্যেমণ্ডিত করে তুলেছেন।আগামীদিনে তাঁরা আরও অনেক অভিনব উদ্যোগ নিয়ে আসার জন্য আমরা প্রতিশ্রুতিব্ধ থাকলাম'।



১২ মার্চ থেকে শুরু হওয়া এই বিশেষ অনুষ্ঠানের সমাপ্তি পর্ব আজ ১৪ মার্চ।তবে শিল্পীর জীবনে শেষ বলে কিছু নেই, সৃষ্টি তার আপন পথে এগিয়ে চলবে।  

 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only