বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১

শুক্রবারই একসঙ্গে ২৯৪ আসনে প্রার্থী তালিকা তৃণমূলের!

পুবের কলম প্রতিবেদক: নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হয়েছে গত সপ্তাহেই। এখন পর্যন্ত কোনও দল প্রার্থী তালিকা প্রকাশ করেনি। বিশেষ করে রাজ্যবাসীর বিশেষ নজর ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা নিয়ে। সবাই অধীর আগ্রহে রয়েছেনকবে তৃণমূল সুপ্রিমোর কণ্ঠ থেকে শুনবেন দলীয় প্রার্থীদের নাম। দিন তিনেক আগে যেভাবে ধলনেত্রীর কালীঘাটের বাড়িতে যজ্ঞক্রীয়া সম্পন্ন হল পুরীর জগন্নাথ মন্দিরের পুরোহিত দ্বৈতাধিপতির দ্বারাতারপর অনেকেই ধারণা করেছিলেনহয়তো মঙ্গলে উষা বুধে পা, খনার বচন মেনে বুধবারেই তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা হতে পারে। কিন্তু হল না। এদিনই বিভিন্ন সূত্র থেকে যতটা জানা যাচ্ছেতাতে হয়তো আগামী শুক্রবার শুভক্ষণ মেনে দুপুরেই প্রার্থী তালিকা ঘোষণা করতে পারেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।



গত সোমবার কালীঘাটে প্রার্থী নিয়ে বৈঠকে বসে তৃণমূল কংগ্রেসের কোর কমিটি। সেখানে প্রার্থী তালিকা চূড়ান্ত করার দায়িত্ব ছিল তৃণমূলের বর্ষীয়ান নেতা তথা দীর্ঘদিনের সাংসদ সৌগত রায়ের হাতে।

তৃণমূল কংগ্রেস প্রতিষ্ঠার পর থেকে যতবার নির্বাচন হয়েছে প্রত্যেকবারই দলীয় প্রার্থী তালিকা ঘোষণা করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর কালীঘাটের অফিস থেকে। এবারও তার অন্যথা হবে না। সাংবাদিক সম্মেলন করে প্রার্থী তালিকা ঘোষণা করবেন দলনেত্রী স্বয়ং। এবারও প্রার্থী তালিকায় যথেষ্ট চমক থাকার সম্ভাবনা দেখছেন ওয়াকিফহাল মহল। ইতিমধ্যে তৃণমূল কংগ্রেস ঘোষণা করেছে৮০ বছর অতিক্রম করেছেন যাঁরা তাঁদের আর প্রার্থী করা হবে না। তাই তারুণ্যের প্রাধান্যের পাশাপাশি মহিলা প্রার্থীর উপরও বিশেষ নজর থাকছে বলে মনে করা হচ্ছে।

 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only