শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

মাস্ক কেনার পয়সা নেই , বাবুই পাখির বাসা মুখে বেঁধে পেনশন অফিসে



মেহবুবনগর ২৩এপ্রিল : তিনি তেলেঙ্গনার বাসিন্দা ।মাস্ক কেনার সামর্থ্য না থাকায় মুখে পাখির বাসা বেঁধে সরকারি অফিসে গেলেন।তার নাম মেকালা কুরমায়া ।তেলেঙ্গানা রাজ্যের মাহবুবনগর জেলার চিনামুনুগল চাদ এলাকার বাসিন্দামেকালা কুরমায়া  । অন্যান্য রাজ্যের মতো তেলেঙ্গানায়ও করোনাভাইরাসের সংক্রমণ তীব্র আকার ধারণ করেছে। তেলেঙ্গানা রাজ্য সরকার এ মাসের শুরুতে জনসাধারণকে বাধ্যতামূলকভাবে মাস্ক ব্যবহারের আদেশ দিয়েছে।

সেই আদেশে বলা হয়েছে, মাস্ক না পরলে এক হাজার টাকা জরিমানা করা হবে।পেনশন নিতে সরকারি অফিসে যেতে হয়েছে কুরমায়াকে।তিনি জানতেন, মাস্ক ছাড়া তাকে সরকারি অফিসে ঢুকতে দেওয়া হবে না। কিন্তু মাস্ক কেনার সামর্থ্য না থাকায় তিনি মাস্ক হিসেবে এক ধরনের পাখির বাসা ব্যবহার করেন।

কুরমায়ার সেই ‘মাস্ক’ পরা একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে । সরকারি অফিসগুলোতে বিনামূল্যে মাস্ক দেওয়ার পরামর্শ দেন তিনি।যারা মাস্ক কিনতে পারেন না, তাদেরকে বিনামূল্যে মাস্ক সরবরাহের জন্য প্রয়োজনীয় উদ্যোগ নিতে অনুরোধ জানান কুরমায়া।

তেলেঙ্গানায় বর্তমানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৬ হাজার ৪৮৮। তেলেঙ্গানা  সরকারের স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী,করোনাভাইরাস রোগীদের মধ্যে মৃত্যুর হার ০. ৫০ শতাংশ এবং সুস্থতার হার ৮৬ দশমিক ৮৫ শতাংশ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only