বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১

কেন্দ্রের ঢিলেমি, মহারাষ্ট্রে ২৬টি ও পুণেতে বন্ধ হল ১০০টি টিকাকরণ সেন্টার

পুবের কলম, মুম্বই­: 


মহারাষ্ট্রে ভ্যাকসিনের অভাবে ২৬টি ও পুণেতে ১০০টি করোনা টিকাকরণ সেন্টার বন্ধ করা হল। মহারাষ্টে আর তিনদিনের ভ্যাকসিনের স্টক মজুদ আছে বলে জানিয়েছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে। স্বাস্থ্যমন্ত্রী বৃহস্পতিবার ক্ষোভের সঙ্গে জানান– রাজ্যে মাত্র ৭ লক্ষ ৫ হাজার ভ্যাকসিন পড়ে রয়েছে। যা পর্যাপ্ত নয়। উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, গুজরাত, হরিয়ানায় অনেক বেশি টিকা সরবরাহ করা হয়েছে– সেখানে মহারাষ্ট্রকে শুধু নিরাশ হতে হচ্ছে। সাংসদ সুপ্রিয়া সুলে ট্যুইট করে জানিয়েছেন, পুণেতে ১০০টি টিকাকরণ সেন্টার বন্ধ করা হয়েছে।

বুধবারই স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে উদ্বেগের সঙ্গে জানান, রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমাগত বেড়ে চলেছে। এই অবস্থায় প্রয়োজন আরও ভ্যাকসিনের। কেন্দ্রের কাছে রাজ্যের পক্ষ থেকে আবেদনও করা হয়েছে। কিন্তু কেন্দ্রের টিকা সরবরাহের ধীরগতির জন্য ভ্যাকসিন এসে পৌঁছচ্ছে না। ফলে টিকাকরণ সেন্টার থেকে মানুষকে ফিরিয়ে দিতে হচ্ছে। তোপের কথায়, রাজ্যের অবস্থার কথা কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনকেও জানানো হয়েছে। 

এদিকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন আগেই জানিয়েছিলেন, মহারাষ্ট্র সরকার যে পরিমাণ ভ্যাকসিনের দাবি করছে তা ভিত্তিহীন। 

এই প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে জানান, আমরা কেন্দ্রের সঙ্গে কোনও সংঘাতে যেতে চাই না। তবে কেন্দ্রের এটা বোঝা উচিত গুজরাতের দ্বিগুণ জনসংখ্যা মহারাষ্ট্রে। সেখানে গুজরাতকে যেখানে ১ কোটি টিকা সরবরাহ করা হয়েছে, মহারাষ্ট্র্ও সেই এক কোটি ভ্যাকসিনই পেয়েছে। 













­

 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only