শনিবার, ৩ এপ্রিল, ২০২১

টেটে কোনও দুর্নীতি হয়নি: পার্থ

পুবের কলম প্রতিবেদক: শিক্ষক নিয়োগ পরীক্ষা টেটে দুর্নীতি কোনও  হয়নি। শনিবার বেহালা পশ্চিমের নির্বাচনী প্রচারে সাফ জানিয়ে দিলেন বিদায়ী  শিক্ষামন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের প্রার্থী পার্থ চট্টোপাধ্যায়। এদিন তিনি বলেন, টেট নিয়ে কোনও দুর্নীতি হয়নি। তাছাড়া টেট কোনও নিয়োগ পরীক্ষা নয়।  এখন নির্বাচনের প্রার্থী, তাই এখন প্রচারেই বেশি জোর দিতে হচ্ছে। টেট নিয়ে তোলা অভিযোগ ভিত্তিহীনসে কথা ২০১৪ সালেই জানিয়েছে সুপ্রিম কোর্ট। 



তিনি আরও বলেনশিক্ষামন্ত্রী হিসেবে নিজের কর্তব্যও ঠিকঠাক পালন করেছেন।  প্রশ্নপত্র ফাঁস নিয়ে যে বিতর্ক তৈরি হয়েছিল। সেটা একবারই হয়েছিল। একাধিকবার হয়নি। প্রযুক্তির যুগে নানা ঘটনা ঘটে। আগেও প্রশ্ন ফাঁস হত না। প্রযুক্তির যুগ, তাই এখন প্রচারটা বেশি হচ্ছে। রাজ্যের শিক্ষার উন্নয়নের প্রসঙ্গ টেনে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার উন্নয়ন হয়েছে। রাজ্যে শিক্ষা, যোগ্যতা এবং মেধার  ভিত্তিতে নিয়োগ করা হয়েছে। তাছাড়া শিক্ষাকে  যুগপোযোগী করে তোলা হয়েছে। তার জন্যই কলকাতা বিশ্ববিদ্যালয়কে সেরার তকমা দেওয়া হয়েছে।

 টেট নিয়ে তিনি আরও বলেনটেট কোনও চাকরি নয়। এলিজিবিলিটি পরীক্ষা।  কেন্দ্র সরকার বছরে দুবার টেট পরীক্ষা নেয়। কিন্তু চাকরি তো হচ্ছে না। অকারণে এই সব প্রচার করা হয়েছে বলে জানান পার্থ চট্টোপাধ্যায়।  তিনি বলেনচাকরির ক্ষেত্রে তৃণমূল সরকার ডান-বাম দেখে না। উত্তরবঙ্গে অনেক বামপন্থী প্রার্থীও চাকরি পেয়েছেন। মেধার জন্যই তাঁরা চাকরি পেয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only