বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

রমযানে আমাদের প্রার্থনা



এইচ ইমরান 

এমননিতেই রমযানকে বলা হয় রহমত, মাগফেরত নাজাতের মাস। সারা বছর ধরে বিশ্বের মুসলমানরা পবিত্র মাহে রমযানের আগমনের অপেক্ষায় থাকেন। অপেক্ষায় থাকে শিশু, বালক, তরুণ-তরুণী, বয়স্ক সকলেই। দীর্ঘ এক মাস ধরে সিয়াম পালন তাই মুসলিমদের কাছে কষ্টকর কিছু নয়। বরং তারা খুশি মনেআনন্দের সঙ্গে এই পবিত্র মাসটির অপেক্ষায় থাকে। তাই রমযানের চাঁদ দেখা গেলে সকলেরই আনন্দের শেষ থাকে না। বিশেষ করে শিশু-কিশোরদের।

তারা সকলেই জানে শুরু হচ্ছে মাহে রমযান। এই মাস বরকতের মাস, এই মাস ক্ষমা অর্জনের মাস। এই মাস শুধু সওয়াবের নয়, এই মাস খোদাভীরুতার। এই মাস ইসলামী চরিত্র অর্জন, তাকওয়া পরহেযগারী অর্জনের মাস। রমযানে সৃষ্টিকর্তা আল্লাহতায়লা আমাদের সুযোগ দেন ব্যক্তি সমাজকে পরিশুদ্ধ করে নিতে যাতে বান্দাহ কিংবা বান্দি আল্লাহ্ আরও নিকটবর্তী হতে পারে। তাঁর রহমত অর্জন করতে পারে।

এই পবিত্র মাহে রমযান শুরু হয়েছে বিশ্ব জুড়ে। আল্লাহতায়ালা যেন আমাদেরকে রোযার মর্যাদা মাহাত্ম্য অনুধাবনের সুযোগ দেন। আমাদের আত্মাকে পরিশুদ্ধ করেন। তাঁর রহমতের ছায়া দিয়ে আমাদের আবৃত করেন। আমারা যেন আল্লাহ্ ইবাদতের সঙ্গে সঙ্গে সমাজ তাঁর সৃষ্টির সেবা করে তাঁর সন্তুষ্টি অর্জন করতে পারি। ভয়ানক কোভিডের সঙ্গে মানিয়ে নিয়ে ধরে মসজিদে পরিপূর্ণ আত্মসমর্পণের মাধ্যমে তাঁর হুকুম মেনে চলতে পারি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only