বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১

ভোটগ্রহণ চলছে ৪ জেলার ৩০ আসনে, সকাল থেকেই রণক্ষেত্রের চেহারার নিল নন্দীগ্রাম

পুবের কলম: দ্বিতীয় পর্বের ভোটগ্রহণ শুরু থেকে রণক্ষেত্রের চেহারা নিল নন্দীগ্রাম। অশান্তি আটকাতে ১৪৪ ধারা জারি করা হয়েছিল। তারপরেও আটকানো গেল না তাণ্ডব। পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী সামনেই চলল অশান্তি। দুপক্ষই একে অপরের বিরুদ্ধে মারমুখী চেহারা নেয়। পরিস্থিতি দেখতে ঘটনাস্থলে আসে নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। তাকে দেখে একদিকে যেমন উঠল 'জয় শ্রীরাম' স্লোগান আবার উঠল ভোটে ছাপ্পা দেওয়ার অভিযোগ। স্কুলের মধ্যে থেকেই রাজ্যপাল সহ নির্বাচন কমিশনকে ফোন করে অভিযোগ জানান মমতা বন্দ্যোপাধ্যায়। পরিস্থিতি সামলাতে আসেন আইএএস অফিসার নগেদ্রনাথ ত্রিপাঠি।



নন্দীগ্রামের পাশাপাশি উত্তপ্ত থাকল কেশপুর।  বিজেপি প্রার্থী পৃথ্বীশরঞ্জন কুয়ারের কনভয়ে হামলার অভিযোগ। ভাঙচুর করা হয় তাঁর গাড়ি। গুনহারা গ্রামে এই হামলার ঘটনা হয়। ঘটনায় ১৭ জনকে গ্রেফতার করা হয়েছে। রিপোর্ট তলব করল কমিশন।

সকাল থেকেই একাধিক জায়গায় ইভিএম খারাপ হওয়ার খবর আসে। পূর্ব মেদিনীপুর জেলাতেই ৪৩টি ইভিএম খারাপ হওয়ার খবর আসে। পশ্চিম মেদিনীপুরে প্রায় ৫টি ইভিএম বিকল হয়ে যায়। ৪৫ ইভিএম খারাপ হওয়ার খবর আসে দক্ষিণ ২৪ পরগনা জেলা থেকেও। 

বাঁকুড়া তালডাংরা বিধানসভা কেন্দ্রের ভালুকবাসা গ্রামে ভোট বয়কটের ডাক। "বুথ দিন ভোট নিন" এই দাবিতে সরব হল  ভালুকবাসা গ্রাম। তালড়াংরা বিধানসভার পার্শ্ববর্তী ৪৩ নম্বর রাঙ্গামাটি গ্রামে ভোট দিতে যায়নি গ্রামের ৬০০ জন গ্রামবাসী। তাই ভোট বয়কটের সিদ্ধান্ত। 

প্রসঙ্গত, আজ ভোট যুদ্ধের দ্বিতীয় ধাপ।চলছে ৪ জেলার ৩০ আসনে ভোটগ্রহণ পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম, তমলুক, হলদিয়া, মহিষাদল, পাঁশকুড়া-পূর্ব, পাঁশকুড়া-পশ্চিম, ময়না, নন্দকুমার, চণ্ডীপুরের ভোট পশ্চিম মেদিনীপুরের কেশপুর, চন্দ্রকোনা, ঘাটাল, দাসপুর, খড়গপুর, ডেবরা, পিংলা, সবং, নারায়ণগড়ে ভোটগ্রহণ বাঁকুড়ার তালডাংরা, বাঁকুড়া, বড়জোড়া, ওন্দা, বিষ্ণুপুর, কোতুলপুর ইন্দাস, সোনামুখীতে নির্বাচন দক্ষিণ ২৪ পরগনার গোসাবা, পাথরপ্রতিমা, কাকদ্বীপ, সাগরেও ভোটগ্রহণ

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only