সোমবার, ১৯ এপ্রিল, ২০২১

বাড়ছে সংক্রমণ, টানা ১৫দিন লকডাউন রাজস্থানে

 


পুবের কলম, জয়পুর: দিল্লির দেখানো পথেই হাঁটল রাজস্থান সরকার। ১৫দিন টানা লকডাউন ঘোষণা করল রাজ্যের সরকার। আজ, সোমবার থেকেই এই নির্দেশ জারি হচ্ছে।চলবে আগামী ৩ মে পর্যন্ত। তবে রাজ্যের যানবাহন সচল থাকবে। কারখানাগুলিতেও উৎপাদনের কাজ চলবে। নারেগা প্রোজেক্টের কাজে নিযুক্ত শ্রমিকদের কাজ নিয়মিত চলবে।

রবিবার গভীর রাতেই স্বরাষ্ট্রমন্ত্রক এই টানা ১৫দিন লকডাউনের সিদ্ধান্ত নেয় নতুন কোভিড নির্দেশিকায় জানানো হয়েছে, জরুরি পরিষেবা যেমন কাঁচা আনাজ, ফল, দুধের দোকান বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে। তবে সবজি বিক্রেতারা সন্ধ্যা ৭ পর্যন্ত তাদের সামগ্রী বিক্রি করতে পারবেন। পেট্রোল পাম্পগুলি রাত ৮ অবধি খোলা থাকছে।তবে শপিং মল, শপিং কমপ্লেক্স, সিনেমা হল, ধর্মীয় প্রতিষ্ঠানগুলি বন্ধ থাকবে। সেইসঙ্গে সকল শিক্ষাপ্রতিষ্ঠান, কোচিং সেন্টার, গ্রন্থাগার, সামাজিক ও রাজনৈতিক কর্মসূচি ইত্যাদি স্থগিত করা হয়েছে। 

প্রয়োজনীয় বাণিজ্যিক পরিষেবা বাদে সমস্ত বাণিজ্যিক অফিস এবং বাজার বন্ধ থাকবেবাস স্টপ, মেট্রো স্টেশন এবং বিমানবন্দর থেকে আগত যাত্রীদের যাতায়াত করতে টিকিট দেখাতে হবেঅন্যান্য রাজ্য থেকে রাজস্থানে যারা আসবেন তাদের ভ্রমণের ৭২ ঘন্টার মধ্যে তাদের আরটি-পিসিআর রিপোর্টগুলি দেখাতে হবে। 

অন্তঃসত্ত্বা মহিলারা হাসপাতালে চিকিৎসার জন্য যেতে পারবেন।কোভিড ভ্যাকসিন দেওয়ার কাজ চালু থাকবে। বিয়ের রিসেপশনে শুধু ৫০ জন মানুষের আসার অনুমতি দেওয়া হবে। কোনও মানুষের মূত্যু হলে ২০ জন শোকযাত্রায় শামিল হতে পারবে। টেলিকম, ইন্টারনেট, পোস্টাল, কেবল সার্ভিস সচল থাকবে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only