মঙ্গলবার, ৪ মে, ২০২১

বাংলার পর এবার উত্তরপ্রদেশে পঞ্চায়েত নির্বাচনে মুখ পুড়ল বিজেপির

 


পুবের কলম ওয়েবডেস্কঃ শুধু বাংলাতেই নয় এবার বিজেপির মুখ পুড়ল সটান উত্তরপ্রদেশেও। উত্তরপ্রদেশের পঞ্চায়েত ভোটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্বাচনীকেন্দ্র বারাণসীতে ধরাশায়ী পদ্ম শিবির।রাম জন্মভূমি অযোধ্যা  এবং কৃষ্ণ জন্মভূমি মথুরাতেও ধস নেমেছে গেরুয়া শিবিরে। সামগ্রিক ভাবেই উত্তরপ্রদেশে ভালো ফল করেছে বিরোধীরা। 

বারাণসী জেলা পঞ্চায়েতের ( জেলা পরিষদ)৪০ টি আসনের মধ্যে বিজেপির ঝুলিতে মাত্র আটটি আসন। এনডিএ জোটের শরিক আপনা দল (এস) পেয়েছে  ৩টি। রাজ্যের প্রধান বিরোধী দল সমাজবাদী পার্টি  পেয়েছে ১৫টি,  বিএসপি ৫টি, আপ এবং  সুহেলদেব সমাজপার্টি  ১টি করে আসনে জয়  লাভ করেছে।

অযোধ্যা জেলা পঞ্চায়েতের ৪০টি আসনের মধ্যে ২৪টি জিতেছে অখিলেশ যাদবের সমাজবাদী পার্টিবিজেপি- ঝুলিতে মাত্র বিএসপি এবং নির্দল অন্যেরা ৫টি আসনে জিতেছেমথুরা জেলা পঞ্চায়েতে বিএসপি ১২ এবং অজিত সিংহের রাষ্ট্রীয় লোকদল ৯টি আসনে জিতেছেবিজেপি জিতেছে মাত্র ৩টিতে। উল্লেখ্য রবিবার থেকে উত্তরপ্রদেশের ৭৫টি জেলায় ত্রিস্তর পঞ্চায়েতের ভোটের গণনা শুরু হয়েছে জেলা পঞ্চায়েতের ৩ হাজার ৫০টি আসনের মধ্যে ৯১৮টি বিজেপি জিতেছে বলে দলীয় সূত্রে জানা যাচ্ছে।

 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only