শনিবার, ২৯ মে, ২০২১

রাজ্যের মুখ্যসচিবের বদলি আসলে রাজনৈতিক প্রতিহিংসা,মানছেন বিকাশ-অরুণাভরা

 



পুবের কলম ওয়েবডেস্কঃ রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে বদলির নির্দেশকে কেন্দ্র করে কেন্দ্র- রাজ্য সংঘাত চরমে। মোদী সরকারের এহেন আচরণকে রাজনৈতিক প্রতিহিংসা বলেই মনে করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি রাজ্যের বাম,কংগ্রেস নেতৃত্বও।

সিপিএম নেতা তথা বিশিষ্ট আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য মনে করেন মুখ্যসচিবকে কেন্দ্র ডেকে পাঠাতেই পারে, কিন্তু এই সিন্ধান্ত সময়োপযোগী হয়নি। সবচেয়ে বড় কথা মুখ্যসচিবের অবসর নেওয়ার সময় আসন্ন। কেন্দ্রই তাঁকে তিনমাসের এক্সটেনশন দিয়েছে, এমতবস্থায় তাঁকে আচমকা তুলে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত অত্যন্ত অবিবেচনার কাজ।

বিশিষ্ট আইনজীবী তথা কংগ্রেস নেতা অরুণাভ ঘোষ মনে করেন মুখ্যসচিব কেন্দ্রীয় সরকারের অধীন কাজ করেন। রাজ্যে কাজ করার জন্য কেন্দ্রই অনুমতি দেয়। কিন্তু যে সংশ্লিষ্ট রাজ্যে ওই আধিকারিক কাজ করছেন সেই রাজ্যের সুবিধা, অসুবিধাও দেখতে হবে।ভয়াবহ করোনা পরিস্থিতি তারওপর ঘূর্ণিঝড়ের জন্য সেই পরিস্থিতি আরও জটিল হয়েছে।

অরুণাভবাবুর আরও বক্তব্য পশ্চিমবঙ্গে হেরে গিয়ে কেন্দ্রের শাষকদল এহেন আচরণ করছেন। প্রধানমন্ত্রীর দফতরেও কিন্তু সচিব রয়েছেন, তাঁকেও প্রধানমন্ত্রীর নির্দেশ মেনেই কাজ করতে হয়, এক্ষেত্রেও কিন্তু রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনেই কাজ করেছেন।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only