রবিবার, ৩০ মে, ২০২১

বিতর্কিত মন্তব্যের জেরে এবার রামদেবের বিরুদ্ধে কলকাতায় অভিযোগ দায়ের করল আইএমএ

 



পুবের কলম, ওয়েবডেস্ক: অ্যালোপ্যাথি নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে কোণঠাসা যোগগুরু বাবা রামদেব। এবার একের পর এক মামলা দায়ের হচ্ছে এই যোগগুরুর বিরুদ্ধে। উত্তরাখণ্ডের পর এবার কলকাতাতেও এক হাজার কোটি টাকার মামলা দায়ের করল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। আইএমএ- কলকাতা শাখার তরফে সিঁথি থানায় অভিযোগ দায়ের হয়েছে। অভিযোগে বলা হয়েছে, এই করোনা সংকটে অ্যালোপ্যাথিকে বদনাম করে মিথ্যা প্রচার এবং ভুয়ো তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করেছেন রামদেব। যা গুরুতর অপরাধ।

 আইএমএ- বাংলা শাখার পক্ষ থেকে বলা হয়েছে, “রামদেব বলেছেন, করোনায় আধুনিক চিকিৎসা বিজ্ঞানের ওষুধ খেয়ে রোগীরা আরও বেশি অসুস্থ হচ্ছেন এবং মারা যাচ্ছেন। রামদেবের আরও দাবি, টিকার দুটি ডোজ নেওয়ার পরেও না কি ১০ হাজার ডাক্তার মারা গিয়েছেন। যা সম্পূর্ণ অসত্য।

সম্প্রতি একটি ভাইরাল ভিডিওতে রামদেবকে বলতে শোনা যায়, করোনা সারাতে অ্যালোপ্যাথি ওষুধ খেয়ে কয়েক লাখ লোক প্রাণ হারিয়েছে। এমনকী বেশ কয়েকটি জীবনদায়ী ওষুধের কার্যকারিতা নিয়েও প্রশ্ন তোলেন যোগগুরু।

বাবা রামদেবের এই ধরনের বিতর্কিত মন্তব্যের পরেই সরব হয়ে একাধিক চিকিৎসক সংগঠন।কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন এই দুর্ভাগ্যজনক মন্তব্য প্রত্যাহার করতে বলেন রামদেবকে তিনি নিজের মন্তব্য প্রত্যাহার করে ক্ষমাও চেয়ে নেন কিন্তু সরব আইএমএ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only