রবিবার, ৩০ মে, ২০২১

বিলাসবহুল হোটেল ও বেসরকারি হাসপাতাল ‘ভ্যাকসিন প্যাকেজ’দিতে পারবে না, কড়া নির্দেশ কেন্দ্রের




পুবের কলম, ওয়েবডেস্ক: করোনার ভ্যাকসিন-সহ হোটেলে থাকা-খওয়ার সুবিধা দিয়ে আকর্ষণীয় প্যাকেজ তৈরি করা হয়েছে। একাধিক রাজ্য থেকে এই খবর মেলার পরেই নড়েচড়ে বসেছে কেন্দ্রীয় সরকার। বেসরকারি হাসপাতালগুলি ও হোটেল মিলে ভ্যাকসিনের যে প্যাকাজের ব্যবস্থা করছে, তা সম্পূর্ণ আইনবিরুদ্ধ বলে জানিয়ে দিল কেন্দ্রীয় সরকার। অবিলম্বে এই ধরনের তৎপরতা বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে। এই মর্মে ইতিমধ্যেই রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে চিঠি পাঠিয়েছে কেন্দ্রীয় সরকার।

করোনাকালে কোভিড ভ্যাকসিনেশন প্যাকেজ এনেছে বেশ কিছু বেসরকারি হোটেল। রাজ্যে-রাজ্যে এই ধরনের তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে গত কয়েক মাস ধরে। মূলত সমাজের ধনী শ্রেণির মানুষজনই এই ধরনের সুবিধা নিচ্ছেন। বেসরকারি হাসপাতালগুলি নামী কোনও হোটেলের সঙ্গে গাঁটছড়া বাঁধছে। সেই হোটেলেই থাকছে ভ্যাকসিন নেওয়ার সুবিধা। সঙ্গে বিলাসবহুল হোটেলে থাকা-খাওয়ার সুবিধাও মিলছে।

একাধিক রাজ্যে বেশ কিছু দিন ধরেই এই ধরনের তৎপরতা চলছে। তবে এই ধরনের উদ্যোগ আইন বিরুদ্ধ বলেই মনে করে কেন্দ্রীয় সরকার। কোনওভাবেই এই ধরনের তৎপরতা বরদাস্ত করা হবে না বলে কেন্দ্রের তরফে জানিয়ে দেওয়া হয়েছে। ইতিমধ্যেই রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে চিঠি পাঠিয়েছে কেন্দ্রীয় সরকার। এই ধরনের তৎপরতা বন্ধে স্থানীয় প্রশাসনকে উপযুক্ত ব্যবস্থা নিতেও নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সরকার।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only